Take a look at the rules for finding out the call list of all SIM

বর্তমান আমরা সবাই মোবাইল ফোন ব্যবহার করে থাকি। আর মোবাইল ফোন ব্যবহার করা মানে কারো না কারো সাথে যোগাযোগ করার জন্য আমরা মোবাইল ফোন ব্যবহার করে থাকি। কিন্তু অনেক সময় দেখা যায় যে বিভিন্ন কারণে আমাদের মোবাইল ফোনের কল লিস্ট বের করতে হয়।সেটা অনেকেই বের করতে পারেনা। আর সেই জন্যই আজকে এই পোস্ট কিভাবে আপনারা আপনাদের মোবাইল ফোনের কল লিস্ট বের করবেন।

চলুন তাহলে দেখে নেওয়া যাক কিভাবে আপনারা আপনাদের মোবাইল ফোনের কল লিস্ট বের করবেন,

Take a look at the rules for finding out the call list of all SIM,

Table of Contents,

কল লিস্ট কি,
কেন কল লিস্ট বের করা দরকার
রবি সিমের কল লিস্ট বের করার উপায়
এয়ারটেল সিমের কল লিস্ট বের করার উপায়
বাংলালিংক সিমের কল লিস্ট বের করার উপায়
গ্রামীন সিমের কল লিস্ট বের করার উপায়

কল লিস্ট কি,

কল লিস্ট হলো, আমাদের মোবাইল ফোনে আসা সব রকমের ইনকামিং এবং আউটগোয়িং কলের একটি লিস্ট ও হিস্টোরি।আর এই কল লিস্ট এর কারণে আমরা জানতে পারি যে মোবাইল ফোন বা সিম থেকে কোন নাম্বার থেকে ফোন আচ্ছে এবং কত ক্ষন কার সাথে কথা বলা হয়েছে ও কখন কার সাথে কথা বলা হয়েছে ইত্যাদি।

আরও পড়ুন,

আপনি চাইলে আপনার নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন

আবার ও চালু হলো ফ্রি মেসেঞ্জার

কেন কল লিস্ট বের করা দরকার,

তার কারণ হলো যে এটা আমাদের অনেক সময় অনেক কাজে লাগে। কেনোনা অনেক সময় দেখা যায় যে আমাদের প্রিয় জন কারো সাথে লুকিয়ে কথা বলছে কি না সেটা বের কারার জন্য আর এই অ্যার্টিকেল টি সেই জন্য অনেকের উপকারে আসবে।তার কারণ এই অ্যার্টিকেল এর মাধ্যমে খুব সহজে বুঝতে পারবেন যে আপনার প্রিয়জন কারো সাথে কথা বলছে কিনা সেটা আপনি চাইলে বের করতে পারবেন। তাছাড়া ও অনেক প্রয়োজনীয় কাজের জন্য আমাদের কল লিস্ট বের করতে হয়।তবে আশা করি বন্ধুরা আপনারা এটা কেউ খারাপ কাজে ব্যবহার করবেন না।

রবি সিমের কল লিস্ট বের করার উপায়,

প্রথমে চলে যান প্লে স্টোরে এবং সার্চ করুন My Robi App লিখে।তারপর প্লে স্টোর থেকে My Robi App ডাউনলোড করে নিন।ডাউনলোড ও ইন্সটাল করার পর My Robi App ওপেন করেন।ওপেন করার পর লগিন এ ক্লিক করুন।তারপর Login with Phone Number এ ক্লিক করে দিন।আপনি যেই সিমের কল লিস্ট চেক করতে চাইতেছেন সেই নম্বরর্টি টাইপ করে Sent OTP তে ক্লিক করুন।তারপর ওই নম্বরে এসএমএস এর মাধ্যমে একটি OTP কোড আসবে ওই কোডটি দিলেই লগিন হয়ে যাবে।লগিন করার পর Call History অপশনে ক্লিক করে দিন।

ব্যাস, এখন ওই সিমের যাবতীয় কল লিস্ট আপনার সামনে চলে আসবে। তারিখ ও সময় সহ কোন নম্বরে কতক্ষন কথা বলা হয়েছে। আশা করছি এখন আপনারা সবাই বুঝে গেছেন যে কিভাবে রবি সিমের কল লিস্ট বের করতে হয়।

আরও পড়ুন,

নেট কানেকশন ছাড়াই চলবে হোয়াটস অ্যাপ

ফ্রি ওয়াইফাই ব্যবহারের সময় যেভাবে নিরাপদ থাকবেন

এয়ারটেল সিমের কল লিস্ট বের করার উপায়,

প্লে স্টোরে গিয়ে সার্চ করুন My Airtel লিখে।তারপর My Airtel এপসটি ডাউনলোড করে নিন।ডাউনলোড করার পর My Airtel এপসটি ওপেন করেন।ওপেন করার পর Login to my airtel এ ক্লিক করুন।তারপর Login with Phone Number এ ক্লিক করে দিন।আপনি যে সিমের কল লিস্ট যাচাই করতে চাইতেছেন সে সিমের নম্বরর্টি টাইপ করে Sent OTP তে ক্লিক করুন।তারপর ওই নম্বরে এসএমএস এর মাধ্যমে একটি OTP কোড আসবে ওই কোডটি দিলেই লগিন হয়ে যাবে।তারপর Quick Link সেকশন থেকে স্লাইড করে Call History অপশনে ক্লিক করে দিন।

ব্যাস, চলে আসলো আপনার কাংখিত নম্বরের যাবতীয় কল লিস্ট। তারিখ ও সময় সহ কোন নম্বরে কতক্ষন কথা বলা হয়েছে তা সহজেই এখান থেকে দেখতে পারবেন।

বাংলালিংক সিমের কল লিস্ট বের করার উপায়,

আপনি যদি বাংলালিংক সিমের কল লিস্ট বের করতে চান তাহলে নিচের ধাপগুলো অনুসরন করেন।

সর্বপ্রথম প্লে স্টোর থেকে My Banglalink এপসটি ডাউনলোড করে নিন।ডাউনলোড করার পর My Banglalink এপসটি ওপেন করেন।ওপেন করার পর Login এ ক্লিক করুন।আপনি কাংখিত সিমের নম্বরর্টি টাইপ করে Get OTP তে ক্লিক করুন।তারপর ওই নম্বরে এসএমএস এর মাধ্যমে একটি OTP কোড আসবে ওই কোডটি টাইপ করে Verify এ ক্লিক করলেই লগিন হয়ে যাবে।তারপর Usage History সেকশন থেকে সহজেই Call History চেক করতে পারবেন।

আরও পড়ুন,

আর চলবে না Google, Gmail, YouTube, সমাধান কী জেনে নিন

ইমো প্রোফাইল পিকচার কিভাবে অ্যাড এবং ডিলিট করবেন

গ্রামীন সিমের কল লিস্ট বের করার উপায়,

সর্বপ্রথমে প্লেস্টো্রে গিয়ে My GP এপসটি ডাউনলোড করুন।তারপর My GP এপসটি ওপেন করেন।ওপেন করার পর Sign in with GP id তে ক্লিক করুন।আপনি কাংখিত সিমের নম্বরর্টি টাইপ করে Sign in এ ক্লিক করুন।তারপর ওই নম্বরে এসএমএস এর মাধ্যমে একটি OTP কোড আসবে ওই কোডটি তাইপ করে Verify এ ক্লিক করলেই লগিন হয়ে যাবে।তারপর History সেকশন থেকে ইনকামিং ও আউটগোয়িং Call History চেক করতে পারবেন।আটিকেল পড়ার জন্য ধনবাদ।