বন্ধুরা আমরা কম বেশি সবাই মোবাইল ফোন ব্যবহার করি।আর সবাই সবার মোবাইল ফোনে সব সময় প্রয়োজনীয় কিছু অ্যাপস ব্যবহার করে থাকি।তার কারণ হলো যে এই অ্যাপসের মাধ্যমে আমরা নানা ধরনের মানুষের সাথে যোগাযোগ করতে পারি এমন কিছু অ্যাপস ব্যবহার করে থাকি।যেমন, হোয়াটসঅ্যাপে,এই হোয়াটস অ্যাপে ব্যবহার করে আমরা খুব সহজেই সবার সাথে যোগাযোগ করতে পারি।আবার আমরা আমাদের সব রকম প্রয়োজনী কাগজ বা ফাইল এবং তথ্য আদান-প্রদান করতে পারি এই অ্যাপসের মাধ্যমে।

আর ও পড়ুন

আপনি চাইলে আপনার পছন্দের মানুষকে গোপনে ‘ফলো’ করতে পারবেন এখন

আর চলবে না Google, Gmail, YouTube, সমাধান কী জেনে নিন

ইমো প্রোফাইল পিকচার কিভাবে অ্যাড এবং ডিলিট করবেন

সিম কার্ড লক না করলে যে সমস্ত বিপদে পড়তে পারেন

নেট কানেকশন ছাড়া যেমন হোয়াটস অ্যাপ একেবারেই অচল। মোবাইল ফোন হোক বা কম্পিউটারে, হোক হোয়াটস অ্যাপ ব্যবহার করতে গেলে অবশ্যই আমাদের নেট কানেকশন লাগবেই।এবার এই নিয়মের আসতে চলেছে পরিবর্তন।তবে মোবাইল ফোনের নেট কানেকশন ছাড়াই চলবে হোয়াটস অ্যাপ ওয়েব।

তবে সম্প্রতি হোয়াটস অ্যাপের একটি নতুন আপডেট এসেছে। এতে আপনার মোবাইল ফোনের নেট কানেকশন না থাকলেও চালানো যাবে হোয়াটস অ্যাপ ওয়েব। তবে ডেস্কটপে বা অ্যান্ড্রয়েড ও আইফোন উভয়ের জন্যেই এই আপডেট আনা হয়েছে তাই নেট কানেকশন না থাকলেও চালানো যাবে হোয়াটস অ্যাপ ওয়েব।তবে হোয়াটস অ্যাপের এই নতুন সুবিধা পাবেন শুধু মাএ ওয়েবের।কিন্তু ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটারে হোয়াটস অ্যাপ ব্যবহার করলে এটি আপনি ব্যবহার করতে পারবেন।আর যদি আপনার মোবাইল ফোনে নেট না থাকলেও আপনার কম্পিউটারে চলবে হোয়াটস অ্যাপ। এমনকি আপানার মোবাইল ফোনটি যদি বন্ধ করে দেন তাহলে কারো সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হবে না।তবে অবশ্যই আপানার ডেস্কটপে ইন্টারনেট থাকতে হবে।তার জন্য হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ,,বেটা,, অপশনে ক্লিক করতে হবে। তার কারণ হলো যে,, বেট,, ছাড়া আপনি এই সেবা টি পাবেন না।

আর ও জানুন

গুগল ড্রাইভের ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

তবে কিভাবে আপনি এই,, বেটা,, অপশন চালু করবেন? সহজ পদ্ধতি,

আপনি হোয়াটসঅ্যাপের ঠিক স্ক্রিনের উপরে ডানদিকে তিনটি বিন্দু দেখতে পারবেন আর আপনি ঠিক সেখানে ক্লিক করবেন।আর ক্লিক করার পরে ‘লিঙ্ক এ ডিভাইস’ নামে একটি অপশনে দেখতে পারবেন আর আপনি সেখানে ক্লিক করবেন, ঠিক যেমনটা করতে হয় আর হোয়াটস অ্যাপ ওয়েব চালানোর সময়। সেখানেই,, বেটা-র,, অপশন থাকবে, আর সেখানে ক্লিক করলেই মিলবে,,বেটা,, সেবা। এই সেবাই একটি মাত্র অসুবিধা রয়েছে।সেটা হলো আপনি যদি কোনো মেসেজ পাঠিয়ে দেন আর মেসেজ টি দেওয়ার পরে যদি সেটা আবার ডিলিট করতে চান তাহলে সেটা মেশিন থেকে করা যাবে না। সেটা আপনার মোবাইল ফোনে হোয়াটস অ্যাপ খুলেই সেটক করতে হবে অবশ্যই।

তবে ১৪ দিনের বেশি সময় যদি আপনার মোবাইল ফোন বন্ধ করা থাকে,তাহলে এটা নিজে থেকেই মেশিনে হোয়াটসঅ্যাপ ওয়েব লগ আউট হয়ে যাবে।