আজকে আমি আপনাদের মাঝে আলোচনা করবো কিভাবে আপনারা গুগল থেকে ইনকাম করবেন।

গুগলঃ

আমরা অনেকেই আসি শুধু অনলাইন থেকে ইনকাম করতে চাই। আর অনলাইন থেকে ইনকাম করার জন্য আমরা বিভিন্ন পথ খুঁজে থাকি।

আবার অনেকই বলে থাকি যে ইন্টারনেট থেকে ইনকাম করা অনেক সহজ। কিন্তু এটা সঠিক না ইন্টারনেট থেকে ইনকাম করা অনেক কঠিন কাজ কারণ আগে আপনাকে ভালো ভাবে দক্ষ হয়ে মার্কেটপ্লেসে কাজ করতে হবে।আর  আপনি দক্ষ না হলে কিছুতেই কাজ করতে পারবেন না।

অনলাইন থেকে ইনকাম করার জন্য এখানে আপনি চোরামি করে ইনকাম করতে পারবেন না।আর যদি ও আপনি ইনকাম করে থাকেন তাহলে সেটা বেশি সময় করতে পারবেন না।কারণ আগে আপনাকে দক্ষ হয়ে মাঠে নামতে হবে।তাহলে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

আবার দেখা যায় যে আমরা অনেকেই আছি যারা অনলাইনে কাজ না জেনেই আমরা বিভিন্ন রকম মার্কেটপ্লেসে কাজ করা শুরু করে দেই ফলে আমরা সেখান থেকে কোনো প্রকার ইনকাম করতে পারি না

আগে আপনাদের টাকার পিছনে না ঘুরে আগে আপনাকে যে কোনো কাজের প্রতি দক্ষ হতে হবে। আপনি যদি কোনো কাজে বেশি দক্ষ হয়ে যান ঠিক তখন আপনি যে কোনো জায়গায় কাজ করে  আনিং করতে পারবেন।

আপনাদের অনেকের অনেক কিছুর প্রয়োজন হয়। আর ঠিক তখন আমরা সেটা গুগলে গিয়ে সার্চ করি এবং আপনি গুগল চালাচ্ছেন আর আপনাকে গুগল চালাচ্ছে।

আমরা যখন গুগলে সার্চ করি তখন নানা রকম তথ্য বের করে আর সে তথ্য মাকিটিং করে এড এর মাধ্যমে আয় করছে এতে আপনা কিছুই পাচ্ছেন না।

আপনি ও চাইলে গুগলে কাজ করে অনলাই থেকে ইনকাম করতে পারবেন অতিসহজে এবং আপনাকে বৈধ ভাবে কাজ করতে হবে।

আপনি গুগলে কাজ করে মাসে ভালো পরিমান টাকা আনিং করতে পারবেন। আর এজন্য আপনাকে কিছু কাজ করতে হবে যাতে গুগলে কাজ করে আপনি ইনকাম করতে পারবেন

আমি আজকে আপনাদের যে ৩ টি কাজ কথা বলবো এটা থেকে আপনি গুগলে কাজ করে  সেখান থেকে ভালো পরিমান টাকা ইনকাম  করতে পারবেন।

১.ব্লগিং [ Blogging ]

আর হ্যাঁ আপনি চাইলেই ব্লগিং করে গুগল থেকে আপনি আনিং করতে পারবে। তাছাড়া আপনি কোনো প্রকার ইনভেস্ট ছাড়াই আপনি একটি  ‘ব্লাগারে’ ফ্রি ওয়েবসাইট তৈরি করে গুগল থাকে ইনকাম করতে পারবেন।

আপনি ব্লাগার ছাড়াও ওয়াডপ্রেস সাইট তৈরি করে ইনকাম করতে পারবেন এমন না যে আপনাকে ব্লাগার গুগল দেখে শুধু ব্লাগার থেকে করতে পারবেন তেমন না আপনি চাইলে ওয়ার্ডপ্রেস থেকে ও ইনকাম করতে পারবেন।

ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করা জন্য আপনার প্রথমে ডোমেন+হোস্টিং লাগবে আর এতে আপনার টাকা খরচ হবে। ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করে আপনি ক্যারিয়ার বিল্ড করতে পারবেন এবং অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।  আমি গুগলের তৈরি ফ্রি প্লাটফর্ম এর কথা বলেছি তা সম্পূর্ণ ফ্রি এছাড়া আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আমি আপনাকে পরামর্শ দিবো যে আগে কোনো প্রকার টাকা পয়সা খরচ না করার।

আপনার যদি পরে মনে হয় যে ওয়ার্ডপ্রেস মুভ করা চিন্তা থাকে তাহলে আপনি ডোমেইন+হোস্টিং কিনে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট মুভ করুন।

আর আপনি যদি সঠিক ভাবে কাজ করবেন তাহলে আপনি ব্লগিং করে গুগল প্লাটফর্ম থেকে ভালো আনিং করতে পারবেন।

২.ইউটিউব (YouTube)

আপনারা জানেন যে গুগল বা ইউটিউব ভিডিও বানিয়ে আর গুগল এডসেন্স কে কাজে লাগিয়ে আপনারা গুগল থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন।

আর তাই এখন অনলাইন থেকে ইনকাম করা সবচেয়ে সহজ উপয় হলো YouTube  কারণ আপনি যদি ইউটিবং করেন আর রাতারাতি সেলিব্রেটি হয়ে যান তাহলে আপনি ভালো পরিমান ইনকাম করতে পারবেন।

আপনাদের একটা কথা বলি সেটা হলো আপনারা Blogging এর চেয়ে YouTube করে ইনকাম করতে পারবেন সহজ কারণ একটা ওয়েবসাইট অনেক ট্রফিক জেনারেট করতে হয় আর সেটা কিন্তু YouTube  তা করতে হয় না।

YouTube  আপনি চাইলেই এখনেই একটা চ্যানেল খুলে নিতে পারেন না কারণ আগে আপনাকে সব বিষশে নলেজ সম্পর্কে জানতে হবে আপনাকে আর  সেই সব  জিনিসগুলো ভালোভাবে জেনে নিয়ে তারপর মাঠে নামবেন।আপনি যদি মনে করেন যে ইউটিউব অনেক সহজ তাহলে ভুল করবেন কারণ ইউটিউবে আপনাকে সব ইউনিক কনসেপ্ট করে কাজ করতে হবে। তা না হলে আপনি ভালো কিছু করতে পারবেন না।

আপনাকে আগেই বলে রাখি যে আপনি যদি ইউটিউব পারবেন না। তা কিন্তু ভুল আপনিও পারবেন যদি আপনার কাছে ভালো ভালো কিছু ইউনিক ভিডিও কন্টেন্ট থাকে তাহলে আপনি ভালো ইউটিবং করতে পারবেন।

আপনার কাছে যদি ভালো ইউনিক ভিডিও থাকে আর সেটা ভাইরাল হতে বেশি সময় লাগবেনা।

আর ইউটিউবে যদি আপনার একটা ভালো ভিডিও ভাইরাল হয়ে যায় তাহলে আপনার চ্যানেল অনেক গ্রো হয়ে যাবে।

আপনি চাইলেই ইউটিউবে আপনি কপি কন্টেন্ট দিয়ে ভালো কিছু করতে পারবেন না।কারণ ভালো কিছু করার জন্য আপনাকে সব ইউনিক কন্টেন্ট ও কনসেপ্ট দিয়ে কাজ করতে হবে তাহলে আপনি ভালো ইনকাম করতে পারবেন।

৩.গুগল এডমোব (Google Admob )

হ্যাঁ আবার গুগল এডমোবে কাজ করা একটু কঠিন কিন্তু এখান থেকে অনেক ভালো পরিমান আনিং করতে পারবেন।

গুগল এডমোব কি ?

গুগল এডমোব হলো গুগল এডসেন্স এর মতো একটি প্লাটফর্ম যেখান থাকে আপনি চাইলেই আপনার অ্যাপ মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন।

আপনাকে গুগল এডমোব থেকে আনিং করার জন্য আপনাকে আগে একটি অ্যাপ বানতে হবে সে অ্যাপ মনিটাইজেশন করে আপনি ইনকাম করতে পারবেন। আর আপনাকে অ্যাপস তৈরি করা জন্য সময় দিতে হবে এবং আপনাকে বিভিন্ন টেম্পপ্লেট কাজ জানতে হবে।

কারণ আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আপনাকে কিছু টেম্পপ্লেট কিনে নিয়ে কাজ করতে হবে এবং আপনাকে কাজ শিখতে হবে। আপনাকে প্রচুর টাইম দিতে হবে অ্যাপসের জন্য অনেক মেধা খাটাতে হবে আপনাকে নতুন অ্যাপস তৈরি করতে হবে এভাবে আপনাকে ধীরে ধীরে আগাতে হবে। আপনি যদি ভালো অ্যাপস বানাতে পারেন।

তাহলে আপনি এখান থেকে প্রচুর পরিমান টাকা ইনকাম করতে পারবেন শুধু আপনার অ্যাপস মনিটাইজেশন করে। আপনাকে অ্যাপসের জন্য সময় ও মেধা খাটাতে হবে তাহলে আপনি এডমোব থেকে সহজেই ভালো পরিমান ইনকাম করতে পারবেন।

  আর্টিকেল থেকে কি শিখলাম?

আজকে আপনি আপনাদের আর্টিকেল মাধ্যমে যারা অনলাইন ইনকাম করতে চাই কিন্তু যারা ইনকাম করতে পারি না আমি আপনাদের অনলাইন ইনকাম কিছু পয়েন্ট নিয়ে আলোচনা করেছি যাতে আপনি আপনার ক্যারিয়ার বিল্ড করতে পারেন। তাই আশা করি আপনারা অতি সহজেই বুঝতে পারবেন।