বর্তমান কম বেশি আমরা সবাই ফেসবুক ব্যবহার করে থাকি আর আমরা সব সময় আমাদের  ফেসবুক প্রোফাইলের ছবি একটা রাখতে বেশি একটা পছন্দ করি না তার মূল কারণ হলো একই ছবি ভালো লাগেনা আর সেজন্য আজকে আমি আপনাদের দেখাবো কি ভাবে ফেসবুক প্রোফাইলের ছবি পরিবর্তন করবেন।ফেসবুক প্রোফাইল পিকচার আপনার নামের সাথে অন্য ব্যক্তির থেকে আপনাকে আলাদা করতে সহায়তা করবে।কারণ আপনার ফেসবুক আইডি প্রোফাইলের ছবি যুক্ত করা আছে। আর আপনি যদি ফেসবুক প্রোফাইলের ছবি পরিবর্তন করতে চান তাহলে, আপনার মোবাইলের ফাইলের রাখা ছবি যদি কোথাও সংরক্ষিত করে রাখেন তা যদি ব্যবহার করতে চান এমন একটা ফটো নিশ্চিত করুন আর এই পদক্ষেপ গুলো অনুসরণ করবেন তাহলে আপনার ফেসবুক প্রোফাইল পরিবর্তন হয়ে যাবে।

১.ফটো আপলোড ক্লিক করবেন

করার পর একটা ডায়ালগ বাক্স নিয়ে আসবে।

২.ফাইলে ক্লিক করুন

আপনার কাছে কি ধরনের মোবাইল ফোন আছে আর সেটা উপর নির্ভর করে কিছুটা আলাদা বলতে পারেন। তবে এটা হলো গিস্টটি আপনার মোবাইল ফোন থেকে একটা ফাইল সিলেট করবেন। এরপর আপনি একটি নেভিগেশন ইন্টারফেস খোলেন।

৩. আপনি একটি ছবি সিলেট করুন

 

এরপর ছবিটি ঠিক থাকলে ক্লিক করুন।এরপর আপনার ফেসবুক আইডিতে নতুন প্রোফাইল দেখতে পারবেন।

৪. ক্লিক করুন

সংরক্ষণ করুন এবং চালিয়ে যান।একটি ফেসবুক প্রোফাইলের ছবি সিলেট করার জন্য কয়েকটি টিপস এখানে দেওয়া হলোঃ

একটি ভালো প্রথম ছাপ তৈরি করুন।আপনার টাইম লাইনের সাথে লোকেরা যেভাবে প্রথম যোগাযোগ করে এবং কীভাবে আপনি নিজেকে প্রতিনিধিত্ব করতে বেছে নেন তার মধ্যে আপনার প্রোফাইল ছবি One কখনও কখনও, প্রোফাইল ছবি গুলোতে অন্যান্য ব্যক্তি বা বন্ধু উল্লেখ যোগ্য অন্যদের অন্তর্ভুক্ত থাকেন। অন্যান্য সময়, বিষেশ অবস্থান করেন এবং আপনি যখন কারো প্রথম ছবিটি দেখতে পান তার সৈকতে বনাম তার ডেস্কে বসে থাকেন। তবে আপনি সেই ব্যক্তি সম্পর্কে বিভিন্ন সিদ্ধান্তে আসতে পারেন। কোনো ছবি আপনাকে উপস্থাপন করে।

আপনার প্রোফাইল ছবিটি কে দেখতে পাবে তা বিবেচনা করুন।  ডিফল্ট রূপে, আপনার Facebook প্রোফাইলের চিত্র অনুসন্ধানের ফলাফল গুলোতে উপস্থিত হয় বা সমস্ত Facebook এর জন্য দৃশ্যমান এবং এমন কি বৃহত্তর ইন্টারনেট জনসংখ্যার জন্য উপলব্ধ করা যেতে পারে সুতরাং সাধারণত আপনার নাম ফলো করে লোকেরা সেই চিত্রটি দেখতে পারে।  আপনি প্রত্যেকে দেখতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন তা নিশ্চিত করুন। আপনি আপনার পছন্দের  একটা ছবি সিলেট করুন। আপনি যেমন Facebook ব্যবহার করেন, আর আপনি আপনার নিজের প্রোফাইলের ছবিটি প্রায় আপনি নিজেই  দেখতে পান।  আর আপনি যেখানে মন্তব্য করেছেন,যে কিছু পোস্ট করেছেন বা কোন ও গোষ্ঠীর অংশ হিসাবে যেখানেই ছোট সংস্কারণদ গুলো উপস্থিত হয়। আর তাই আপনি আপনার পছন্দের একটি ছবি সিলেট করবেন।

কারণ  আপনি এটার সাথে সারাজীবন আটকে থাকবেন না। আপনি মনে রাখবেন  যে কোনো সময় সহজেই আপনি আপনার Facebook প্রোফাইল ছবি অতি সহজেই পরিবর্তন করতে পারবেন। কারণ অনেক সময় দেখা যায় যে আপনারা নানা ধরনের জাগায় ঘুরতে যান আর নানান ভাবে আপনারা ছবি তুলেন আর আপনার পছন্দের সেই ছবিটি আপনি আপনার  ফেসবুক প্রোফাইল পিক করতে চান আর তাই অতি সহজেই আপনারা প্রোফাইল পিক করতে পারবেন এখন  আশা করি।কোনো সমস্যা নেই কেবল আপনার প্রোফাইল ছবি সম্পাদনা করুন।