এখন ফেসবুকেই চালু হয়েছে অ্যাভাটার সুবিধা

বর্তমান সময়ে সবাই ফেসবুক আইডি ব্যবহারেন আর সবাই নতুন নতুন কিছু না কিছু করতে ভালোবাসে আর সেই জন্য সবার জন্য এবার ফেসবুক নিয়ে এলো অ্যাভাটার নামের সুবিধা। আর অ্যাভাটার মানে হলো নিজের চেহারার পরিবর্তন করা বা ইমেজ তৈরি করা যায়। আবার আপনি নানা ভাবে এই অ্যাভাটার ব্যবহার করতে পারবেন আবার ফেসবুক কমেন্ট ও মেসেঞ্জারে ব্যবহার করতে পারবেন। অতিসহজেই আপনি এই ইমেজ ব্যবহার করতে পারবেন।

আর এই অ্যাভাটার ফিচারটির মাধ্যমে তারা তাদের নিজের চেহারার আলাদা ইমেজ তৈরি করে তারা নানা ভাবে ব্যবহার করেন যেমন স্টোরিজ বা মেসেঞ্জার ও ফেসবুক কমেন্টে ব্যবহার করে থাকাকেন।এখন কম বেশি সবাই ফেসবুক অ্যাভাটার ব্যবহার করে তারা নানাভাবে ফেসবুকে পোস্ট করতেছে ফেসবুক ব্যবহারকারীরা।

আর এই ফেসবুক অ্যাভাটার ফিচার যেটা চারমাস আগে মার্কিনরা ব্যবহার করতো আর এখন আবার সেটা বাংলাদেশ চালু হয়েছে।

আর তারা নিত্য নতুন নিজেদের ফেসবুক অ্যাভাটার তৈরি করে তারা প্রায় ফেসবুকে পোস্ট করে থাকে। আবার দেখা যায় যে অনেকই তাদের নতুন ফিচার ব্যবহার তারা তাদের মনের মতো করে ফেসবুক অ্যাভাটার তৈরি করছেন তারা।

তবে নিউ জফিড দেখে বলা যেতে পারে, যে বর্তমান এই ফেসবুক অ্যাভাটার অনেক বেশ জনপ্রিয়তা লাভ করছে।কারণ এই সুবিধা অনেকটা স্ন্যাপচ্যাটের এর ‘বিটমোজি’ এবং অ্যাপলের ও ‘মিমোজি’র মোতন।

আর আপনি যেভাবে ফেসবুক অ্যাভাটার তৈরি করবেন।

প্রথমে আপনি আপনার ফেসবুক আইডি ওপেন করবেন। আর সবচেয়ে সহজ পদ্ধতিট হলো ফেসবুক অ্যাভাটার পোস্ট তৈরি নিয়ম। যেমন আপনি যে কারো ছবির নিচের একটা অপশন দেখতে পাবেন সেটা হলো,, ট্রাই ইট,,আর আপনি সেখানে ক্লিক করবেন। আর এরপর আপনি ফেসবুকে যেকোনো কমেন্ট বক্সে গিয়ে তারপর আপনি স্টিকারে ক্লিক করবেন।

আবার ফেসবুক অ্যাপ হালনাগাদ করা থাকলেআপনি একটি অপশন দেখতে পাবেন সেটা হলো ,,মেক ইওর অ্যাভাটার,,নামের একটি অপশন পাবেন। আর আপনি সেটি সিলেক্ট করবেন তারপর আবার আপনি বেশ কয়েকটি ধাপে অ্যাভাটার তৈরি করতে পারবেন অতিসহজেই ।

আর সেখানে কোনো নারী বা পুরুষ সিলেক্টের কোনো অপশন নেই, আর এর বদলে আপনাকে আপনার চেহারার বিভিন্ন বৈশিষ্ট্যগুলো ঠিক করে নিতে হবে। আর শুরুতেই রয়েছে আপনার ত্বকের রং সিলেক্ট করবেন। তারপর আপনি আপনার চুলের ধাঁচ ও রং এবং চোখের ও নাকের গড়ন, এবং চশমা, ইত্যাদি সব কিছু ঠিক করে নিতে হবে। আবার আপনি চাইলে অল্প করে মেকআপের ও করতে পারবেন তারও সুযোগ আছে।আবার আপনি আপনার পোশাকে বৈচিত্র্য আনার ও সুবিধা পাবেন কিন্তু সেটা ভবিষ্যতে।

আবার আপনার ধারে কাছে যদি আয়না না থাকে তাহলে কি নিজের চেহারা ভুলে গেলে আপনি ওপরের দিক থেকে আপনি ক্যামেরা অপশন চালু করে আপনি আপনার নিজের চেহারা ও দেখে নিতে পারেন। আবার নিজের চেহারা এবং ফেসবুক অ্যাভাটার এর পাশাপাশি দেখতে পারবেন।

আর সব কিছু ঠিক করে দেওয়ার পর আপনি ,,ডান,,অপশনে ক্লিক করবেন।এরপর আপনি পরবর্তী সময়ে সেটি পরিবর্তন করাও সুযোগ ও পাবেন। তো আশা করি আপনারা সবাই বুঝতে পারছেন।