বর্তমান কম বেশি সবাই আমরা মোবাইল ফোন ব্যবহার করে থাকি। কেনোনা এটি একটি বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ একটি যোগাযোগ মাধ্যম ।
বন্ধুরা প্রথমে আমি আপনাদের কে বলি আপনি কিভাবে SMS Forwarding এর সুবিধা গুলো।ধরুন যে আপনি দুটি ফোনে দুটি সিম ব্যবহার করেন।তার মাঝে আপনি মনে করেন যে বাইরে গেলেন একটি ফোন নিয়ে আর একটি ফোন আপনি বাসায় রেখে গেলেন কিন্তু দেখা গেলো যে আপনি যে ফোন টি বাসায় রেখে গেলেন ঠিক সেই ফোন sms আসে।কিন্তু আপনি দেখতে পারলেন না কারণ আপনি জানেন না যে আপনার বাসায় রেখে যাও ফোনের ও sms আপনি চাইলে খুব সহজেই দেখতে পারবেন।

তার কারণ এটা গেলো নিজের একটা ফোন থেকে অন্য ফোনে SmS Forward করার সুবিধা।আর আপনি চাইলে যে কারো ফোনে sms দেখতে পারবেন তার জন্য আপনাকে অবশ্যই আমি যে ফোনের sms দেখতে চান ঠিক সেই ফোনে একটা সফটওয়্যার ইন্সটল করে দেন তাহলে তার ফোনে আসা সকল প্রকার মেসেজ আপনি খুব সহজেই দেখতে পাবেন।

তবে এর ক্ষতি কর দিকগুলি হলো,

বন্ধুরা আশা করি এটি আপনারা কেউ কোনো প্রকার খারাপ কাজের উদ্দেশ্য ব্যবহার করবেন না দয়া করে।কেননা আপনি যার ফোনে এই অ্যাপস টি ইন্সটল করবেন এবং অ্যাপস টি সেটিংস করার পর তার ফোনে সব গুরুত্বপূর্ণ Sms থাকতে পারে যা আপনি দেখলে তার ক্ষতি হতে পারে। তাই এই বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে অবশ্যই।তবে আপনি যদি অন্য কারো ফোনে এটি ইন্সটল করেন তাহলে আশাকরি তাকে জানিয়ে এটি করবেন অবশ্যই।

আরও পড়ুন

National University NU Student Vaccine Registration

কিভাবে Zoom app ব্যবহার করবেন

টি-টোয়েন্টি বিশ্বকাপ

জেনে নিন ফেসবুক মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার উপায়

১. এই কাজটি করার জন্য আপনাকে আপনার মোবাইল ফোনে সর্বপ্রথম একটি অ্যাপস এর প্রয়োজন হবে। আর এই অ্যাপস ইন্সটল করার জন্য আপনাকে চলে যেতে হবে আপনার মোবাইল ফোনের,, গুগল প্লে-স্টোরে।

২. আপনি প্লে-স্টোরে যাওয়ার পর সেখানে সার্চ বারে গিয়ে সার্চ করতে হবে যে SMS Forwader।

৩. তারপর সেখানে অনেক অপশন দেখতে পাবেন।আর আপনি সেখানে অ্যাপসটির উপর ক্লিক করবেন।

৪. অপশন টি ক্লিক করার পর আপনি সেখানে থেকে ডাউনলোড করে /ইন্সটল করবেন।

৫. এরপর ইন্সটল করার পরে আপনি অ্যাপসটি ওপেন করবেন।

৬. তারপর আপনি আপনার,, SMS Forward,, করার জন্য আপনার,, Permission,, চাইবে,, OK,, অপশনে ক্লিক করবেন।

৭. সতর্ক বার্তা দেওয়া হবে যে এটা আপনার ফোনে কেউ ইন্সটল করছে কি না সেটা আপনি নজর রাখবেন ।

৮. এখানে Permission অপশনে ক্লিক করতে হবে Agreement অপশনে ক্লিক করতে হবে।

https://web.facebook.com/bookmarks/

আরও পড়ুন

2022 এসএসসি, এইচএসসি পরীক্ষার্থীদের নিয়োগ পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত স্থগিত

গুগলে ছবি দিয়ে কিভাবে  সার্চ করবেন?

কম্পিউটারের গতি বাড়ানোর উপায়

এক মিনিটে জেনে নিন আপনার ফোন আফিসিয়াল না আনঅফিসিয়াল চেক করুন

৯. আবার ৩ বার Allow অপশনে ক্লিক করতে হবে,

১০. তবে আপনি এখানে খেয়াল করুন উপরে Sms সিলেক্ট করাই আছে।আর নিচে যে নাম্বারে আপনি Sms Forward করতে চান ঠিক সেই নাম্বার দিতে হবে অবশ্যই। তবে নাম্বার দেওয়ার সময় অবশ্যই মনে রাখতে হবে নাম্বার টি দিবেন সেই নাম্বারে Country Code দিতে হবে। আর নাম্বার দেওয়া হয়ে গেলে,, Nex,, এ ক্লিক করে দিবেন।

১১. তারপর এক সাথে টানা ২ বার Next অপশনে ক্লিক করবেন।

১২. এরপর আপনি সেখান থেকে Save অপশনে ক্লিক করবেন। আর Save অপশনে ক্লিক করার পরে,,Warning,, করবে তবে আপনি যে এই ফোনে যতো Sms আসবে সকল Sms ঐ নাম্বারে Forward হবে। আপনি শুধু এখানে Ok বার্টনে ক্লিক করবেন।