বর্তমান আমরা সবাই স্মার্টফোন ব্যবহার করে থাকি। আর এই স্মার্টফোন ব্যবহার করা মানেই কোন না কোন অ্যাপ ব্যবহার করে থাকি আর সেটা হলো ফেসবুক। আর ফেসবুক হলো একটি জনপ্রিয় অ্যাপ যেটার মাধ্যমে আমরা সবাই সবার খোজ খবর নিতে পারি। আমাদের যে কোনো কথা বা ভালো লাগা মুহূর্ত গুলো সবার কাছে শেয়ার করতে পারি এবং ফেসবুক হলো সামাজিক যোগাযোগের একটি মাধ্যম। আর এর মাধ্যমে আমরা যে কোনো কিছু অতিসহজেই শেয়ার করতে পারি কারণ ফেসবুক হলো একটি  সামাজিক যোগাযোগের মাধ্যম।আর এর মাধ্যমে আমরা এক দেশ হতে অন্য দেশের মানুষের সাথে যোগাযোগ করতে পারি, কারণ  এখন ছোট বড় সবাই ফেসবুক ব্যবহার করে কেনোনা তারা সবাই ফেসবুকের মাধ্যমে তাদের না ধরনে কথা বার্তা শেয়ার করে থাকে। যেমন: তারা যদি কোথাও ঘুরতে যায় সেখানে গিয়ে তারা নানানভাবে তারা সেলফি তোলে আর সেই সব সেলফি তারা ফেসবুকে পোস্ট করে এবং পোস্টে আবার নানা রকমের কথা লেখে আর তাদের বন্ধুদের কে সেগুলো আবার শেয়ার করে দেয়। আর এজন্য সবার কাছে ফেসবুক অনেক বেশি জনপ্রিয় একটি মাধ্যম।

আবার ফেসবুক একটি সামাজিক যোগাযোগের মাধ্যম আর এটি একটি নতুন ডিজাইন নিয়ে এসেছে আর সেটা হলো লেআউট কিন্তু এটা দেখতে আকর্ষণীয় হলেও এটা অনেকই সঠিক ভাবে বুঝতে পারছেনা কেউ। আর এই জন্য নতুন ডিজাইনের লেআউট এটির অনেক কিছু  বুঝে উঠতে অনেকেরই সমস্যা হচ্ছে আর এটার কারণে ফেসবুক ব্যবহারকারীর মাঝে দিনদিন ক্ষোপ বেড়তে দেখা গেছে ফেসবুক ব্যবহারকারীদের মাঝে।

তবে আগামী ১ অক্টোবর মধ্যে ফেসবুক অ্যাপটি ও টার্মস অব সার্ভিস ৩.২ সেকশন আপডেট করা হবে বলে জানান তারা । কিন্তু এরই মধ্যে অনেক ফেসবুক ব্যবহারকারীই নতুন লেআউট অপশন টি পেয়ে গিয়েছেন তারা । আর এই জন্য নতুন আপডেট তারা সহজ ভাবে নিতে পারেন নি অনেকই ফেসবুক ব্যবহারকারীরাই আর এজন্যই তারা সমস্যা মনে করছিলো। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনারা।

আপনাদের ফেসবুকে পুরাতন ভার্সনে যাবেন।

তবে আপনার যদি কম্পিউটার থাকে তাহলে আপনি আপনার কম্পিউটারের ,, Google Chrome ,,যাবে আর Google chrome  ব্যবহারকারীরা চাইলেই অতিসহজেই  নতুন ফেসবুক লেআউট থেকে তারা ফিরে যেতে পারবে পুরাতন ফেসবুক লেআউটে। আর এক্ষেত্রে আপনি আপনার Google Chrome এড এক্সটেশন দিয়ে আপনি,, ওল্ড লেআউট ফর ফেসবুক,,অপশনে,, এড,, করে নিলেই আপনি আপনার পুরাতন ফেসবুকের লেআউট এ ফিরে যেতে পারবেন কোনো প্রকার ঝামেলা ছাড়াই ।তো আশা করি বন্ধুরা আপনারা সবাই বুঝতে পারছেন। আর এভাবেই আপনারা আপনাদের পুরাতন ফেসবুক লেআউট ব্যবহার করবেন।