বন্ধুরা বর্তমান আমরা সবাই মোবাইল ফোন ব্যবহার করে থাকি।আমাদের মোবাইল ফোনে আমরা প্রায় কম বেশি সবাই লক করে রাখি। সব কিছু কেনোনা সবার মোবাইল ফোনে অনেক গুরুত্বপূর্ণ জিনিস থাকে। আর সেই জন্য মলূত আমরা আমাদের মোবাইল ফোন আমরা লক করে রাখি। কেনোনা কেউ জেনো আমাদের মোবাইল ফোনের কোন কিছু দেখতে না পারে সেই জন্য আমরা লক করে রাখি। কিন্তু আবার তাদের মোবাইল ফোনের গ্যালারী এবং ফাইল ম্যানেজার ও প্রয়োজনী ও অ্যাপস গুলো তারা লক করে রাখেন। আর আপনি চাইলে তাদের  মোবাইল ফোনের সব কিছু  খুবই সহজে দেখতে পারবেন। যতই তারা লক করে রাখে না কেন আপনি চাইলে সব কিছু দেখতে পাবেন।

কিভাবে দেখবেন আজকে আমি আপনাদের দেখাবো তো চলুন শুরু করা যাক :

বিশ্বাস হচ্ছে না তাই  না বন্ধুরা তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

সাধারণত আমরা আমাদের মোবাইল ফোনের পারসোনাল ফাইল গুলো আমরা সহজে কাউকে দেখাতে চাই না সেজন্য আমরা আমাদের মোবাইল ফোনের ফাইল লক করে রাখি। কারণ আমাদের পারসোনাল ভিডিও এবং ছবি এসব কিছু এবং প্রয়োজনীয় সব ডকুমেন্ট ও অন্য কাউকে দেখাবো না বলে সেই জন্য আমরা গ্যালারী ও ফাইল ম্যানেজার লক করে রাখি। আর কেউ আমাদের গোপনীয় ডকুমেন্ট গুলো দেখুক সেটা আমরা চাই না।আবার অনেক সময় দেখা যায় যে আমাদের মোবাইল ফোন আমাদের মা, বাবার হাতে অনেক সময় থাকে এবং বড় ও আমাদের মোবাইল ফোন চেক করতে পারে। আর সেজন্য আমরা আমাদের এসব লুকিয়ে রাখার জন্য আমরা লক করে রাখি।

তবে বন্ধুরা আপনারা কি জানেন, আপনাদের সেই পারসোনাল ফাইল গুলি যে কেউ দেখে ফেলতে পারে। শুধু মাত্র একটি  গোপন পদ্ধতি  ব্যবহার করে।

তো বন্ধুরা আপনাদের সেই পারসোনাল ফাইল বা গ্যালারীর সব কিছু দেখা সম্ভব। আর আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা লক করা ফাইল গুলো ও দেখতে পাবেন।

নিচে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা লক করা থাকলেও খুব সহজেই সব কিছু দেখতে দেখতে পারবেন। তবে আপনি যার ফোনের সব কিছু দেখতে চান টিক তার ফোনে আপনি এই অ্যাপ টি ওপেন করে দিবেন আর ওপেন করার পর আপনি কোডটি মনে রাখবেন।তাহলেই আপনি তার ফোনের সব কিছু খুব সহজেই দেখতে পারবেন।

প্রথমে আপনি আপনার মোবাইল ফোনের  গুগল প্লে স্টোর অথবা  প্লে স্টোর থেকে একটি অ্যাপস ডাউনলোড করে নিবেন।

অ্যাপসটির নাম হলো ; Ftp server

এরপর অ্যাপসটি ওপেন করবেন,

Settings  অপশনে ক্লিক করবেন ,

Network interface অপশনে ক্লিক করবেন ,

এরপর নিচে All এ ক্লিক করবেন,

press button to start ftp server অপশনে ক্লিক করবেন ,

এরপর আপনি নিচে দুইটা কোড দেখতে পারবেন আর কোড দুইটা আপনি মনে রাখবেন ,

তারপরে আপনি আপনার ফোনের যে কোন ব্রাউজার গিয়ে সাচ দিবেন ftp; লেখার পরে আপনি ওই কোড গুলো বসান এর পরে সাচ দিন।

এরপর আপনি তার ফোনের সব কিছুই খুব সহজে দেখতে পারবেন।