আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন।তো বন্ধুরা আজকে আমি আপনাদের যে বিষয় টি নিয়ে আলোচনা করবো সেটা হলো কিভাবে আপনারা আপনাদের মোবাইল ফোনের যে কোনো অ্যাপস ডিলিট হয়ে গেলে সেটা আবার আপনারা ইনস্টল করবেন কোনো প্রকার  ঝামেলা ছাড়াই।

বন্ধুরা বর্তমান অধিকাংশ লোকজনই মোবাইল ফোন ব্যবহার করে থাকে।কেনোনা মোবাইল ফোন ছাড়া যেনো এক মহৎ চলেনা।তার কারণ হলো মোবাইল ফোন ছাড়া কেউ কারো সাথে যোগাযোগ করতে পারে না,কারো সাথে কেউ যদি যোগাযোগ করতে চায় সেটার সহজ উপায় হলো মোবাইল ফোন।আর সেই জন্য কম বেশি সবাই এখন মোবাইল ফোন ব্যবহার করে থাকে।মোবাইল ফোন ব্যবহার করতে গেলে অনেক সময় অনেক কিছুর প্রয়োজন হয়।কেনোনা মোবাইল ফোন ব্যবহার করতে গেলে অনেক সময় অনেক প্রয়োজনী অ্যাপস ব্যবহার করতে হয়।আর অ্যাপস ছাড়া মোবাইল ফোন ব্যবহার করা সম্ভব নয়,তার জন্য অ্যাপস অবশ্যই দরকার।কম বেশি সবাই তাদের মোবাইল ফোনে তাদের নিজের মতো অ্যাপস ডাউনলোড করে।কিন্তু অনেক সময় দেখা যায় যে তাদের চাহিদা অনুযায়ী অ্যাপস ডাউনলোড করার সময় তাদের অনেক প্রয়োজনী ও অ্যাপস ডিলিট করতে হয় বা অনেক সময় ডিলিট ও হয়ে যায়।

কিন্তু অনেক সময় সেই সব প্রয়োজনী ও অ্যাপসের নাম তাদের মনে থাকে না আর তাই যখন তার এই অ্যাপসটির যখন দরকার তখন সে তার প্রয়োজনী ও অ্যাপসটি ডাউনলোড করতে পারে না।আর অনেকেই জানে না যে তাদের ডিলিট হওয়া অ্যাপসটি তারা চাইলে আবার ও খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। ধরুন যেমন, আমি একটি অ্যাপস দিয়ে কম বেশি সব সময় কাজ করে থাকি।কিন্তু সেই অ্যাপসটির আমরা মোবাইল ফোন থেকে হটাৎ করে ডিলিট হয়ে যায়, আর এই অ্যাপসটি নাম ও সঠিক  আমার জানা নেই।কিন্তু আমি কি চাইলে সেই অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবো না কারণ আমি এই অ্যাপসটির নাম ওই জানি না তাহলে কিভাবে আমি এই অ্যাপসটি প্লে স্টোর থেকে ডাউনলোড করবো।অ্যাপসটি ডাউনলোড করতে গেলে আগে তার নাম জানতে হবে তার পরেই তো আমি অ্যাপসটি ডাউনলোড করতে পারবো।কিন্তু আপনি আপনার মোবাইল ফোনের ডিলিট হওয়া যে কোনো অ্যাপস খুব সহজেই আবার ইনস্টল করতে পারবেন।তার আগে একটি কথা বলে রাখি যে যদি কখনো আপনি যে কোনো একটি অ্যাপস ইনস্টল করছে।

আর সেই অ্যাপস টি আপনি আর আপনার মোবাইল ফোনে খুঁজে পাচ্ছে না বা ওই অ্যাপসটি আপনার মোবাইল ফোন থেকে ডিলিট হয়ে গেছে সেক্ষেএে আপনি চাইলে আবার এই অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেন।তখন আপনার কোনো ওই অ্যাপসটির নাম না জানা থাকলে ও আপনি অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেন।তবে অ্যাপসটি ডাউনলোড করতে হলে আপনাকে অবশ্যই আপনার ফোনের প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। তো চলুন কিভাবে আপনারা আপনাদের মোবাইল ফোনের যে কোনো ডিলিট হওয়া অ্যাপস খুব সহজেই আবার ইনস্টল করবেন।

নিচে স্কিনর্শট এর মাধ্যমে দেখানো হলো ;-

সর্ব প্রথম আপনি আপনার মোবাইল ফোনের প্লে স্টোর অ্যাপসটিতে ক্লিক করবেন।

এরপর আপনি আপনার ফোনের থ্রি আইকন অপশনে ক্লিক করবেন।

তারপরে আপনি আপনার ফোনের My apps & games অপশনে ক্লিক করবেন।

এরপর আপনি আপনার ফোনের Libray অপ্সনে ক্লিক করবেন আর এরপর আপনি আপনার প্রয়োজনী অ্যাপসটি ডাউনলোড করে নিবেন।

তো বন্ধরা এভাবেই আপনার আপনাদের মোবাইল ফোনের যে কোনো ডিলিট হওয়া অ্যাপস আবার আপনার মোবাইল ফোনে ইনস্টল করবেন। আর এই আর্টিকেল টি পড়ার জন্য সবাই অনেক অনেক ধন্যবাদ।আজকের মতো এখানেই শেষ করলাম খোদা হাফেজ।