গতবছরই Realme ফোন চীনে তারা Q সিরিজের একটি স্মার্টফোন লঞ্চ করেছিল।আর যে ফোনটি আসলে সেটা ভারতে লঞ্চ হওয়া Realme 5 Pro এর রিব্রান্ডেড ভার্সন ছিলো। তবে মনে হচ্ছে Realme এবার Q সিরিজের নতুন একটি ফোন আর এটা আনার পরিকল্পনা নিয়েছে তারা।

তবে আজ চীনের সার্টিফিকেশন সাইট TENAA তে RMX2117 এর মডেল নাম্বার এর সাথে একটি Realme ফোনকে দেখা গেছে।আর এই ফোনটিকেই Realme Q সিরিজের একটি নতুন ফোন হবে বলে মনে করা হচ্ছে কারণ যদিও ফোনটির নাম এখনো জানা যায় নি, তবে টিনা তে ফোনটির প্রায় সম্পূর্ণ স্পেসিফিকেশন হয়ে গেছে।

আবার Realme RMX2117 এর স্পেসিফিকেশন সার্টিফিকেশন সাইট অনুযায়ী, Realme ফোনের আর এমএক্স ও ২১১৭ ফোনে 5G কানেক্টিভিটি থাকবে এবং এই ফোনে আবার ২.৪ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হবে। আর এতে থাকবে ৪/৬/৮ জিবি র‌্যাম এবং ৬৪/১২৮/২৫৬ জিবি স্টোরেজ থাকবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ও আপনারা বাড়াতে পারবেন।

এই ফোনে আরো থাকবে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে এবং ফুল এইচডি প্লাস আবার এর আসপেক্ট রেশিও হবে ২০:৯ এবং রেজুলেশন ১০৮০ x ২৪০০ এতো পিক্সেল। আর এতে ৪,৯০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড হবে। আর এর সাইড থাকবে মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট ও সেন্সর থাকতে পারে। আর এই ফোনটির ওজন হবে প্রায় ১৯৪ গ্রাম।

তবে এটি সিলভার, ব্ল্যাক ও গ্রে কালারে এবং ব্লু কালার বাজারে আসবে। আবার এতে থাকবে ছবি তোলার জন্য এই ফোনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল ও এছাড়াও আরো থাকতে পারে ৮ মেগাপিক্সেল এবং ওয়াইড এঙ্গেল সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর থাকতে পারে । আর সেলফির জন্য এতে ১৬ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।