আপনার মোবাইল ফোন করতে হবে এই সেটিং গুলো ,

তবে Android Phone-এ Pin The Screen বা Screen Pinning ফিচার দেওয়া রয়েছে,

তবে কয়েকটি সহজ স্টেপ ফলো করে আপনি খুব সহজেই আপনার মোবাইল ফোনের সমস্ত ডেটা অন্য ও জনের চোখ থেকে বাচাতে পারবেন

আর Samsung এর মোবাইল ফোনের এই ফিচার Pin Windows নামে আছে।

মোবাইল ফোন লক না থাকলে ও কেউ খুলতে পারবে না আপনার মোবাইল ফোন, মাত্র করতে হবে কিছু এই সেটিং

আপনার সাফল্য রক্ষা করবেন,

ভোস্ট্রো 5402 দিয়ে সর্বোত্তমভাবে উত্পাদনশীলতার অভিজ্ঞতা অর্জন করুন It এটি একটি অনুকূল ওয়ার্ক ডেয়ের জন্য একটি মজবুত, প্রিমিয়াম-নির্মিত নকশা এবং উন্নত ভিডিও কনফারেন্সিংয়ের বৈশিষ্ট্যযুক্ত।

অন্যদের কাছ থেকে যদি নিজের মোবাইল ফোন সুরক্ষিত রাখতে চান। বলেই আমরা সকলেই আমাদের মোবাইল ফোনের পাসওয়ার্ড দিয়ে রাখি।আর পাসওয়ার্ড এর সাহায্যে আপনার অনুমতি ছাড়া কেউ আপনার মোবাইল ফোনটি খুলতে পারে না।তবে খুব বেশি এটা জরুরি নয় যে আপনার ফোনে লক থাকলেই যে  আপনার মোবাইল ফোনটি সুরক্ষিত থাকবে ।আর আপনি যদি আপনার ফোনে লক না করেন তবেও আপনার ফোন নিরাপদ রাখতে পারবেন এবং আপনার সম্মতি ছাড়া কেউ আপনার মোবাইল ফোন ডেটা দেখতে পাবে না।

আজ আমরা এই খবরে বলব যে কিভাবে ফোন অনলক থাকা সত্বেও আপনার অনুমতি ছাড়া আপনার মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। এটি শুনতে আপনার অবাক হতে হবে, তবে তা নয়। এটা সম্ভব। আসলে, আপনার Android Phone-এ একটি বিশেষ ফিচার রয়েছে যা এটি সম্ভব করে তুলতে পারে। কয়েকটি সহজ স্টেপ ফলো করে আপনি সহজেই আপনার ফোনের সমস্ত ডেটা অন্য লোকের চোখ থেকে বাচাতে পারবেন। এই ফিচারের নাম Screen Pinning, তবে আসুন জেনে নেওয়া যাক এটির সম্পর্কে…

 সম্পর্কিত প্রবন্ধসমূহ,

 Smartphone Tricks:

আপনার ফোনের এই চমৎকার ফিচার সম্পর্কে জানেন না আপনি, জানুন এখানে অবাঞ্ছিত কল থেকে মুক্তি চাইছেন? আপনার নাম্বরে DND পরিষেবা কিভাবে এক্টিভেট করবেন, জেনে নিন UIDAI নিয়ে এল হেল্পলাইন নাম্বর, এবার বাড়ি বসেই হবে আধার কার্ডের সমস্ত সমস্যার সমাধান

Screen Pinning ফিচার কি :

Pin the Screen ও Screen Pinning নামের ফিচার অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের দেওয়া রয়েছে।আর এই ফিচারের ব্যবহার করে, আপনি আপনার মোবাইল ফোনের ডেটা কারো কাছে থেকে সুরক্ষিত করতে পারেন।কিন্তু অনেক সময় দেখা যায় যে আপনার মোবাইল ফোনটি আনলক করা থাকে না, আর আপনার বন্ধু বা পরিবারের লোকেরা আপনার ফটো এবং ভিডিও সহ আপনার সব কিছু দেখে ফেলে আপনারা অজান্তেই।

তবে এমন স্থিতিতে এই ফিচার এক্টিভ করার পরে কোনো ব্যক্তি আপনার ইচ্ছা ছাড়াই আপনার মোবাইল ফোনের অ্যাক্সেস করতে পারে না।আর এই ফিচার অ্যান্ড্রয়েড 5.0 এবং তার উপরের ভার্সনে পাওয়া যাবে।তবে Samsung মোবাইল ফোনের এই ফিচার Pin নাম হলো Windows নামে রয়েছে।

কিভাবে এই ফিচার ব্যবহার করবেন:

এই ফিচার ব্যবহার করার জন্য প্রথমে আপনাকে আপনার ফোনের সেটিংসে অপশনে যেতে হবে।

এরপরে আপনি আপনার Security & Lock এর স্ক্রিনের বিকল্প হবে এবং যা আপনাকে ক্লিক করতে হবে।আর এখানে প্রাইভেসির সাথে সম্পর্কিত অনেক গুলো বিকল্প থাকবে।

তবে সেখানে আপনি আপনার স্ক্রল ডাউন করে,, Pin the Screen ও  Screen Pinning,, বিকল্প নামের  দেখতে পাবেন।

এটি ওপেন করে দিবেন।

তারপরে আপনার বন্ধু যে অ্যাপটি ব্যবহার করতে চায় আপনি সেটি ওপেন করে দিবেন এবং তারপরে এটা বন্ধ করে দিন।

এরপর Recent Apps অপশনে যাবেন।তার আপনি যেই অ্যাপ করতে চান সেটা দীর্ঘক্ষণ প্রেস করবেন।

এরপরে, Pin এর বিকল্প অপশনটি সিলেক্ট করবেন।এটা করার পরে আপনার পিন করা অ্যাপটি ছাড়া আর কিছুই খোলা হবে না।

তারপর পিন এর বিকল্প নির্বাচন করবেন।তবে এটি করার পরে আপনার পিন দেওয়া অ্যাপটি ছাড়া আর কিছুই খুলতে পারবেনা।

আশা করি বন্ধুরা আপনারা সবাই খুব সহজেই বুঝতে পারবেন।