9 Great Work-From-Home Jobs for Parents

৯পিতামাতার জন্য বাড়ির কাজ থেকে সেরা কাজ

পিতামাতার দায়িত্বের সাথে দৈনন্দিন জীবনের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করা একটি খুব কঠিন সেরা কাজ। অভিভাবক হওয়া একটি পূর্ণ-সময়ের সেরা কাজ- এবং আপনার বাচ্চাদের খাওয়ানো, স্নান করা এবং খেলাধুলা করা আপনার কাছে সামান্য অবসর সময় দিতে পারে। যাইহোক, তাদের সন্তানদের যত্ন নেওয়ার পাশাপাশি, পিতামাতারও একটি আয়, একটি চাকরি এবং একটি দিনের চাকরি প্রয়োজন। এবং এমন একটি চাকরি খুঁজে পাওয়া কঠিন যা আপনাকে একজন পিতামাতা এবং একজন পেশাদার হতে দেয়।

৯পিতামাতার জন্য বাড়ির কাজ থেকে সেরা কাজ

সৌভাগ্যবশত, বর্তমান প্রযুক্তি বাড়ি থেকে কাজ করাকে আগের চেয়ে সহজ করে তুলছে। এর মানে হল যে মা এবং বাবাদের নতুন সুযোগ রয়েছে। আরও চাকরি হারিয়ে যাওয়ায়, আরও অভিভাবকরা বাড়ি থেকে কাজ করার জন্য নমনীয় চাকরি খুঁজে পেতে পারেন। পিতামাতারা এমন সেরা কাজ খুঁজে পেতে পারেন যা তাদের বাচ্চাদের যত্ন না নিয়েই তাদের সন্তানদের জন্য উপযুক্ত কাজের সময়গুলিকে অনুমতি দেয়।

ইয়েভজেনি আতামানেনকো / শাটারস্টক

আপনি যদি বাড়ি থেকে একটি চাকরি খুঁজতে আগ্রহী হন যা আপনার আগ্রহের সাথে খাপ খায় এবং আপনার বাচ্চাদের সাথে বাড়িতে থাকার ইচ্ছা থাকে, তাহলে এই নয়টি বিকল্প দেখুন।

গ্রাহক পরিষেবা প্রতিনিধি

আপনি যা করবেন: গ্রাহক পরিষেবা প্রতিনিধিরা সাধারণত একটি কোম্পানির জন্য কাজ করে, ফোন কল বা ইমেলের মাধ্যমে গ্রাহকদের প্রশ্নের উত্তর দেয়। এই ভূমিকার মধ্যে রয়েছে প্রশ্নের উত্তর দেওয়া, গ্রাহকের তথ্য শনাক্ত করা এবং সমস্যার সমাধান দেওয়া। যখনই আপনার অবসর সময় থাকে, আপনি ক্লায়েন্টদের সাহায্য করার জন্য পূর্ণ বা খণ্ডকালীন কাজ করতে পারেন।

 ডেটা এন্ট্রি বিশেষজ্ঞ

আপনি যা করবেন: একজন ডেটা এন্ট্রি বিশেষজ্ঞ ডেটা পরিচালনা করেন – এবং আপনি যেকোনো ধরনের ডেটা নিয়ে কাজ করতে পারেন। এই ভূমিকায় সাধারণত শক্তিশালী কীবোর্ড দক্ষতা অন্তর্ভুক্ত থাকে, কারণ আপনি একাধিক স্প্রেডশীটের সাথে কাজ করবেন। ডেটা সঠিক এবং সঠিকভাবে রিপোর্ট করা হয়েছে তা নিশ্চিত করে আপনি প্রয়োজনীয় হিসাবে সাবধানে ডেটা প্রবেশ করবেন।

ভার্চুয়াল সহকারী

আপনি যা করবেন: ভার্চুয়াল সহকারীরা প্রথাগত প্রশাসনিক সহকারীর মতো। তবে, অফিসে ডেস্কে বসে না থেকে, আপনি আপনার সমস্ত কাজ ঘরে বসেই করবেন। একটি সাধারণ দিনে, আপনি ইমেলের উত্তর দেবেন, সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি পরিচালনা করবেন, ক্যালেন্ডার এবং সময়সূচী নিরীক্ষণ করবেন, ফ্লাইট বুক করবেন এবং এমনকি গবেষণা করবেন।

আরও জানুন

মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা হোটেল

সকল সিমের কল লিস্ট বের করার নিয়ম দেখে নিন

নেট কানেকশন ছাড়াই চলবে হোয়াটস অ্যাপ

অনুবাদক

আপনি যা করবেন: অনুবাদকরা লিখিত নথি, অডিও ফাইল বা চলচ্চিত্রের সাথে কাজ করতে পারেন। আপনি এক ভাষা থেকে অন্য ভাষাতে বিষয়বস্তু অনুবাদ করবেন। আপনি হয় এমন একটি কোম্পানির জন্য কাজ করতে পারেন যার চলমান অনুবাদ প্রয়োজন, অথবা আপনি একটি ফ্রিল্যান্সার হিসাবে প্রয়োজন অনুযায়ী প্রকল্প এবং কাজগুলি নিতে পারেন।

সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ

আপনি যা করবেন: সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট পরিচালনার জন্য দায়ী৷ আপনি ব্যস্ততা বাড়ানোর জন্য ডিজাইন করা পোস্টগুলি তৈরি করবেন এবং সময়সূচী করবেন, ব্যবসাগুলির একটি শক্তিশালী সোশ্যাল মিডিয়া উপস্থিতি নিশ্চিত করতে এবং এমনকি সামগ্রী বা বিজ্ঞাপনগুলি পরিচালনা করতে। এটি আপনাকে ভবিষ্যতের সোশ্যাল মিডিয়া প্রকল্পগুলির জন্য নতুন বিষয়বস্তু তৈরিতেও সাহায্য করতে পারে।

হিসাবরক্ষক

আপনি যা করবেন: বুককিপিং একটি বিশেষ দক্ষতা হতে পারে, কারণ এর জন্য যত্নশীল সংগঠন, বিশদে গভীর মনোযোগ এবং আর্থিক জ্ঞান প্রয়োজন। গড় দিনে, একজন হিসাবরক্ষক কোম্পানির আর্থিক লেনদেন রেকর্ড করে, বিবৃতি এবং নথি আপডেট করে এবং আর্থিক রেকর্ড পর্যালোচনা করে। আপনি অর্থপ্রদান এবং বিল, সেইসাথে বিল এবং অন্যান্য খরচ পরিচালনা করতে পারেন।

কম্পিউটার টেকনিশিয়ান

আপনি যা করবেন: আইটি সমস্যা সমাধান করুন এবং কম্পিউটার হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সম্পর্কে প্রশ্নের উত্তর দিন। যেকোনো কোম্পানির ইন-হাউস আইটি বিভাগের মতো, একজন দূরবর্তী কম্পিউটার সমস্যা সমাধানকারী টেকনিশিয়ান প্রযুক্তিগত সমস্যা নির্ণয় করতে পারে, সমাধানের জন্য লোকেদের গাইড করতে পারে এবং এমনকি অনলাইন অ্যাক্সেসের মাধ্যমে দূরবর্তীভাবে সমস্যার সমাধান করতে পারে। এটা ঠিক করা যেতে পারে.

অনুলিপি

আপনি যা করবেন: দ্রুত টাইপ করার ক্ষমতা এবং একটি ভাল কানের সাথে, ট্রান্সক্রাইবাররা অডিওকে লিখিত নথিতে রূপান্তর করে। আপনি একটি অডিও ফাইল শুনবেন, এবং তারপরে আপনি যা শুনছেন তা একটি অনলাইন নথিতে প্রতিলিপি করুন৷ নির্ভুলতা, বিশদ বিবরণ এবং নির্ভুলতা হল আপনার এই ভূমিকার জন্য প্রয়োজনীয় দক্ষতা।

ডিবাগার

আপনি যা করবেন: প্রুফরিডাররা বিভিন্ন লিখিত কাজের ত্রুটি চিহ্নিত করা এবং সংশোধন করার জন্য দায়ী। এটি বড় এবং গৌণ উভয় ত্রুটির সন্ধান করবে, যেমন যৌক্তিক ত্রুটি, লিখিত উপাদানটি অর্থপূর্ণ কিনা এবং কোন ব্যাকরণগত ত্রুটি। সংশোধনকারীরা একটি পোর্টফোলিও তৈরি করতে বিভিন্ন কাজ নিতে পারে এবং সময়ের সাথে সাথে কাজটি আরও নিয়মিত হয়ে উঠতে পারে।

আরও জানুন

গুগল ড্রাইভের ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনুন খুবই সহজে

কিভাবে Zoom app ব্যবহার করবেন

কিভাবে বাসা থেকে এই কাজ খুঁজে পেতে

ভাবছেন কিভাবে আপনি বাড়িতে থেকে এই ধরনের কাজের জন্য আবেদন শুরু করতে পারেন? এটি ইন্টারনেটে সংযোগ করার মতোই সহজ। কোম্পানিগুলি তাদের ওয়েবসাইটে এবং অনলাইন জব বোর্ডগুলিতে দূরবর্তী কাজগুলি অফার করে৷ মানে ইন্টারনেট হারালে।