iOS-এর পর এবার Android বিটা টেস্টারদের জন্য Group icon edit ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

বর্তমান সময়ে মোবাইল ফোনে যেনো হোয়াটস অ্যাপ থাকাটা যেনো এক কথায় বাধ্যতামূলক হয়ে উঠেছে, যার অন্যতম একটি মূল কারণ হলো এই অ্যাপটিতে বিদ্যমান কারণ এই অ্যাপসে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার আছে যা কার্য কর হওয়ার পাশাপাশি বহু ক্ষেত্রে এটা অনেক মজাদার। আর কাজের প্রয়োজনে বা নিতান্ত ঘরোয়া চ্যাটের জন্য এই ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এখন যেনো সকল বিশ্ববাসীর কাছেই একটি বাই-ডিফল্ট মেসেজিং অ্যাপ হয়ে উঠেছে। তবে এতে ইউজারদের সুবিধার্থে প্রায়শই এই অ্যাপে নিত্য নতুন ফিচার যুক্ত করা হয়।আর সেই রীতি বজায় রেখে সংস্থাটি তাদের প্ল্যাটফর্মে আরও একটি নতুন ফিচার যুক্ত করতে চলেছে বলে খবর পাওয়া যায়।

হোয়াটসঅ্যাপ আনছে Group icon edit ফিচার,

রিপোর্ট অনুযায়ী, Facebook-এর,

মালিকানাধীন চ্যাট প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপ একটি নতুন ফিচার টেস্ট করছে, যা গ্রুপ মেম্বারদের ইমোজি এবং ব্যাকগ্রাউন্ড কালার ব্যবহার করতে পারে এবং আইকন তৈরি করতে ও সক্ষম করবে। তবে তারা একটি ইমোজির জায়গায় তারা চাইলে তাদের মন মততো স্টিকারও ব্যবহার করতে পারবেন। এই ফিচারের নাম,  Group icon edit,,

আমরা সকলেই জানি যে, হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সময় যাতে ইউজাররা কোনো রকম অসুবিধার সম্মুখীন না হন, তাই যে কোনো ফিচার রোল আউট করার আগে সেটিকে অ্যাপের বিটা ভার্সনে টেস্ট করে নেওয়া হয় এবং তারপরে সব ঠিকঠাক থাকলে মূল স্টেবল ভার্সনে নিয়ে আসা হয়। ৩ দিন আগে এই গ্রুপ আইকন এডিটিং টুলটিকে iOS বিটা ভার্সন ২.২১.১৯০.১২ টেস্টারদের জন্য উপলব্ধ করা হয়। তারপর থেকেই আশা করা হচ্ছিল যে আগামী কয়েক দিনের মধ্যেই এটি Android বিটা চ্যানেলগুলিতেও চলে আসবে। অবশেষে সেই সম্ভাবনাই সত্যি হল।

WABetaInfo-র রিপোর্ট থেকে জানা যায় যে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের জন্য হোয়াটস অ্যাপ বিটা ভার্সন ২.২১.২০.২ আপডেটে এখন এই ফিচারটি উপলব্ধ। তবে আপনি তারপরে এখানে দেখতে পারবেন যে, আপনি আপনার  আইকনের ব্যাকগ্রাউন্ড কালার ও চয়ন করতে পারবেন। তবে যেহেতু এই ফিচারটি বিকাশের অধীনে রয়েছে, তাই ইমোজি এবং স্টিকার প্লেসিংয়ের মতো অন্য ফিচারগুলি এখনও ডেভেলপ করা হয়নি। আশা করা হচ্ছে যে, খুব শীঘ্রই এ সম্পর্কে বিশদে আরও অনেক তথ্য জানা যাবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, আপনি এই ফিচারটি অ্যাক্সেস করতে পারবেন কিনা তা জানার জন্য, আপনি এমন কোন গ্রুপ ইনফো ওপেন করবেন, যে গ্রুপের আপনি নিজে একজন মেম্বার এবং তারপরে ক্যামেরা আইকনটিতে ট্যাপ করবেন। এখানে,,Emoji and Sticker,, নামে একটি নতুন বিকল্প অপশন থাকবে, আর যদি না থাকে তাহলে ধরে নিতে হবে যে এই ফিচারটি টেস্ট করার জন্য আপনার কাছে এখনও পর্যন্ত রোল আউট করা হয়নি।তাই উপলব্ধ হলে আপনার মোবাইল ফোনে ইনস্টল করা ইমোজির মধ্যে চয়ন করতে পারেন বা মোবাইল ফোনে ডাউনলোড হওয়া সমস্ত প্যাক গুলোর মধ্যে একটি স্টিকার আপনি নির্বাচন করতে পারবেন।আর আপনার একটি ব্যাকগ্রাউন্ড কালার বেছে নেওয়ার ক্ষমতাও থাকবে, যার উপর ইমোজি বা স্টিকারটি প্রদর্শিত হবে।তারপরে থেকে ইমেজটি আপনি আপনার গ্রুপের নতুন আইকন হিসেবে ব্যবহৃত হবে। তবে একটা কথা মনে রাখবেন যে, এই ফিচারটি টেস্ট করার জন্য আপনার ফোনে হোয়াটস অ্যাপ বিটার লেটেস্ট ভার্সন ইনস্টল করা একান্ত আবশ্যক।

তবে বন্ধুরা এই অ্যার্টিকেল মনোযোগ দিয়ে পড়ার জন্য সবাই কে অনেক ধন্যবাদ।