সকল শিক্ষা বোর্ডের SSC রুটিন ২০২১ PDF ডাউনলোড। মাধ্যমিক স্কুল সার্টিফিকেটের ছাত্র হিসাবে, আপনাকে অবশ্যই এসএসসি রুটিন ২০২১ অনুসন্ধান করতে হবে। বাংলাদেশের শিক্ষা বোর্ড নতুন এসএসসি পরীক্ষার রুটিন ২০২১ প্রকাশ করেছে এবং দাখিল রুটিন ২০২১ এখানে পাওয়া যাবে। শিক্ষা মন্ত্রণালয় ওয়েবসাইট www.educationboard.gov.bd এ শিক্ষা বোর্ডের SSC রুটিন PDF ফাইল ঘোষণা করেছে। সুতরাং, আপনি বিডি বোর্ডের ফলাফল ওয়েবসাইট থেকে এসএসসি এবং এর সমতুল্য দাখিল রুটিন ডাউনলোড করতে পারেন।

যাই হোক, বাংলাদেশের শিক্ষা বোর্ড রুটিন সম্পর্কে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং বলেছে যে এসএসসি পরীক্ষা ১৪ নভেম্বর ২০২১ থেকে শুরু হবে।২১ লক্ষেরও বেশি শিক্ষার্থী সারা দেশে পরীক্ষায় অংশ গ্রহণ করবে। পরীক্ষা চলবে ২৩ নভেম্বর ২০২১ পর্যন্ত। সম্পূর্ণ লিখিত পরীক্ষার পর ব্যবহারিক পরীক্ষা ৫মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে।

এসএসসি রুটিন ২০২১,

এখানে এগারোটি শিক্ষা বোর্ড অন্তর্ভুক্ত নতুন গঠিত ময়মনসিংহ বোর্ড এসএসসি এবং সমমানের পরীক্ষা পরিচালনা করবে। কিন্তু, সাধারণ বোর্ড, মাদ্রাসা বোর্ড এবং কারিগরি বোর্ডের রুটিন ভিন্ন। সুতরাং, আপনি সাধারণ বোর্ড এসএসসি পরীক্ষার রুটিন, মাদ্রাসা বোর্ড দাখিল রুটিন এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকেশনাল রুটিন ডাউনলোড করতে পারেন।

আরও পড়ুন

JAA লাইফস্টাইল লগইন এবং রেজিস্ট্রেশন

গুগল ড্রাইভের ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

সম্পরকিত প্রবন্,

এসএসসি রুটিন ২০২১

এসএসসি রুটিন আমদানির তারিখ
পরীক্ষা শুরুর তারিখ: ১৪ নভেম্বর ২০২১
পরীক্ষার শেষ তারিখ:২৩ নভেম্বর ২০২১
পরীক্ষার সময়: ১১.০০ থেকে ১১.৩০এবং 2.00 থেকে ৩.৩০
এসএসসি পরীক্ষার সময়কাল: ১.৩০ ঘন্টা

SSC পরীক্ষার রুটিন ২০২১ PDF

সকল শিক্ষা বোর্ডের রুটিন এবং সময়সূচী একই। সুতরাং, রুটিন যেকোন সাধারণ বোর্ড ডাউনলোড করুন। আমরা জানি যে এসএসসি পরীক্ষার রুটিন এসএসসি পরীক্ষার যেকোন পরীক্ষার্থীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। এখন, অপেক্ষার সময় শেষ। আপনি ইতিমধ্যে রুটিন পেয়েছেন। প্রতি বছরের মতো এবারও পরীক্ষা শুরু হবে বাংলা বিষয় থেকে।

উপরে, আমরা SSC রুটিন ইমেজ ভার্সন ফাইল এবং পিডিএফ ভার্সন ফাইল যোগ করেছি। আপনি আপনার পছন্দ মত যেকোনো ধরনের ফরম্যাট ডাউনলোড করতে পারেন। আপনার ডিভাইসে সংরক্ষণ করুন এবং আপনি এটি পরে ব্যবহার করতে পারেন।

ঢাকা বোর্ড
চট্টগ্রাম বোর্ড
রাজশাহী বোর্ড
কুমিল্লা বোর্ড
বরিশাল বোর্ড
সিলেট বোর্ড
দিনাজপুর বোর্ড
মাদ্রাসা বোর্ড

এসএসসি ফর্ম পূরণ বিজ্ঞপ্তি ২০২১
এসএসসি ফর্ম ফিল আপ নোটিশ ২৫ আগস্ট ২০২১ তারিখে প্রকাশিত হয়েছে। অনলাইন ফরম পূরণ ৭ই নভেম্বর থেকে শুরু হয়ে ১ই নভেম্বর ২০২১ পর্যন্ত অব্যাহত থাকবে। বিজ্ঞপ্তিটি সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান এবং স্কুলের জন্য প্রতিটি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট প্রকাশ করে। এসএসসি রেজিস্ট্রেশন ২০২১ সম্পর্কে আরও তথ্যের জন্য আপনি নীচের বিজ্ঞপ্তিটি অনুসরণ করতে পারেন এবং আপনি এটি পিডিএফ হিসাবে ডাউনলোড করতে পারেন।
এসএসসি শব্দটি মাধ্যমিক স্কুল সার্টিফিকেটের জন্য দাঁড়িয়েছে যা বাংলাদেশের শিক্ষা বোর্ডের অধীনে ছিল। প্রত্যেক শিক্ষার্থী যারা তাদের দশম শ্রেণী অধ্যয়ন সম্পন্ন করে তাদের এসএসসি পরীক্ষায় বসতে হবে। প্রতি বছর 20 লক্ষেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। আশা করি আপনি এসএসসি রুটিন খুঁজে পাবেন, যদি কিছু পরিবর্তন হয়, আমরা এখানে আপডেট করব। সুতরাং, আমরা আপনাকে আর টেনশন না করার জন্য সুপারিশ করেছি এবং পরীক্ষার জন্য ভালভাবে প্রস্তুত।