লিখিত সকার পিএসজি প্রাইমার ডিভিশন এল মেসি বার্সেলোনা  ১ লিওনেল মেসি আনুষ্ঠানিকভাবে একটি নতুন দল পেয়েছেন, বার্সেলোনার সাথে কাটানো ২১ বছর পর ফরাসি শক্তি প্যারিস সেন্ট জার্মেইনে যোগদান করেছেন। মেসি পিএসজির সঙ্গে অতিরিক্ত বছরের বিকল্প নিয়ে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন এবং তিনি বার্ষিক ৪১ মিলিয়ন ডলার আয় করবেন বলে জানা গেছে। বার্সেলোনা ফুটবল বিশ্ব জুড়ে শক ওয়েভ পাঠায় যখন এটি পাঁচ দিন আগে ঘোষণা করেছিল যে এটি ৩৪ বছর বয়সী ব্যক্তিকে পুনরায় স্বাক্ষর করার সামর্থ্য রাখে না, এবং পিএসজি ছয়বারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পরিষেবাগুলি সুরক্ষিত করার জন্য দ্রুত এগিয়ে যায়। মেসি ঘনিষ্ঠ বন্ধু এবং প্রাক্তন বার্সেলোনা সতীর্থ নেইমারের পাশাপাশি পিএসজিতে উদীয়মান তারকা কাইলিয়ান এমবাপ্পে এবং গভীর পকেটে থাকা পিএসজির মালিকানা গোষ্ঠী দ্বারা একত্রিত অন্যান্য বড় নামগুলির সাথে যোগ দিয়েছেন।

লক্ষ্য পরিষ্কার: পিএসজিকে ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে সহায়তা করুন। মেসি: “শুরু করতে অধৈর্য” “আমি প্যারিসে আমার ক্যারিয়ারের একটি নতুন অধ্যায় শুরু করতে অধীর”, মেসি পিএসজি ওয়েবসাইটকে বলেন। “ক্লাব এবং এর দৃষ্টিভঙ্গি আমার উচ্চাকাঙ্ক্ষার সাথে একাত্ম। পার্ক ডেস প্রিন্সেস পিচে পা রাখ।

আমি আনন্দিত যে লিওনেল মেসি প্যারিস সেন্ট জার্মেইনে যোগ দেওয়ার জন্য বেছে নিয়েছেন এবং আমরা তাকে গর্বিত প্যারিসে, তার পরিবারের সাথে স্বাগত জানাতে, “ক্লাব সভাপতি নাসের আল-খেলাইফি বলেন। “তিনি সর্বোচ্চ স্তরে ক্রমাগত বিকশিত হওয়া এবং ট্রফি জেতার ইচ্ছা লুকিয়ে রাখেননি। ক্লাবের উচ্চাকাঙ্ক্ষা অবশ্যই অভিন্ন। আমাদের বিশ্বমানের দলে লিও যোগ করা আমাদের নিয়োগের প্রাসঙ্গিকতা এবং সাফল্য নিশ্চিত করে। একসাথে আমাদের মহান কোচ এবং তার কর্মীদের সাথে, আমি আমাদের দলকে বিশ্বজুড়ে আমাদের সকল সমর্থকদের জন্য ইতিহাস রচনার জন্য উন্মুখ। ” প্যারিসে নতুন!

১০আগস্ট, ২০২১ মেসি কেন বার্সা ছাড়লেন? মেসির পরবর্তী পদক্ষেপ তখন থেকেই উত্তপ্ত বিতর্কের বিষয়, যখন থেকে তিনি ২০১৯-২০ ক্যাম্পেইনের শেষে ক্যাম্প ন্যুতে স্থানান্তরের অনুরোধ করেছিলেন, ম্যানচেস্টার সিটি, ইন্টার মিলান এবং এমএলএস ক্লাব ইন্টার মিয়ামি সকলেই তাকে দূরে সরিয়ে দিতে আগ্রহী বলে জানা গেছে। স্প্যানিশ ক্লাব।মেসি বার্সেলোনা ছাড়ার কারণ ব্যাখ্যা করলেন মেসি অনিচ্ছায় বার্সেলোনায় অতিরিক্ত মৌসুমের জন্য অবস্থান করেন, ক্লাবকে চুক্তি থেকে বেরিয়ে আসতে আদালতে নিতে অস্বীকার করেন এবং তিনি বার্সেলোনাকে একটি চূড়ান্ত শিরোপা জিততে সাহায্য করেন, কোপা দেল রে। যখন ৩০জুন তার চুক্তির মেয়াদ শেষ হয়, তখন এটি তাকে একজন মুক্ত এজেন্ট বানায় এবং শেষ পর্যন্ত কাতালুনিয়ায় তার ২১ বছরের ক্যারিয়ারের সমাপ্তি ঘটায়। একটি ভাল নথিভুক্ত আর্থিক সংকট সত্ত্বেও, বার্সেলোনার নতুন সভাপতি জোয়ান লাপোর্তা মেসিকে একটি নতুন চুক্তিতে স্বাক্ষর করার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন এবং উভয় পক্ষই নিশ্চিত করেছিলেন যে একটি চুক্তি হয়েছে। যাইহোক, পুনর্নবীকরণের প্রস্তাবটি শেষ পর্যন্ত ভেঙে দিতে হয়েছিল কারণ বার্সেলোনা লা লিগার বাজেটের সীমার মধ্যে মেসির বেতন মেটাতে পারছিল না, তাদের তাবিজ অধিনায়ককে আবেগপূর্ণ চূড়ান্ত সংবাদ সম্মেলনে তার প্রস্থান নিশ্চিত করার কোন বিকল্প ছিল না।

পিএসজিতে মেসি কী আনবেন?

পিএসজি এমন একজন খেলোয়াড়কে স্বাক্ষর করেছে যা বার্সেলোনার সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় হিসাবে স্মরণীয় হয়ে থাকবে, তার ২ গোলের চমকপ্রদ রেকর্ডটি বার্সার জন্য 8 টি খেলার মাধ্যমে নিকটবর্তী বা সুদূর ভবিষ্যতে ভাঙার সম্ভাবনা নেই। মেসি ব্লাউগ্রানাকে মোট ৩৪ টি ট্রফি জিততে সাহায্য করেছিলেন, যার মধ্যে চারটি চ্যাম্পিয়নস লিগ এবং ১০ টি লা লিগা শিরোপা, ক্লাবের একাডেমি থেকে ২০০৪ সালে ১৭ বছর বয়সী হিসেবে আত্মপ্রকাশ। আর্জেন্টিনা আন্তর্জাতিকের বিশাল অভিজ্ঞতা এবং প্রধান রৌপ্য জিনিসের জন্য অতৃপ্ত ক্ষুধা পিএসজির জন্য অমূল্য প্রমাণিত হতে পারে কারণ এটি ২০২১-২২ সালে দেশীয় এবং ইউরোপীয় উভয় ফ্রন্টে সাফল্যের জন্য দরপত্র দেয়। প্রধান কোচ মরিসিও পোচেটিনো লিলি থেকে লিগ ওয়ান শিরোপা ফিরিয়ে নিয়ে ইউরোপে ক্লাবকে নিয়ে যাবেন বলে আশা করা হচ্ছে, মেসি নেইমার এবং বিশ্বকাপজয়ী এমবাপ্পের সাথে মুখোমুখি ফ্রন্ট তিনটি শেষ করতে প্রস্তুত।

 

Leave a Reply

Your email address will not be published.