বর্তমান এমন কোনো ব্যক্তি বা লোক নেই যে ফেসবুক ব্যবহার করে না কমবেশি সবাই এখন ফেসবুক ব্যবহার করে থাকে।কিন্তু অনেকেই আছে যে তারা ফেসবুকের অনেক কিছুই জানে না। যেমন আজকে আমি আপনাদের দেখাবো যে কিভাবে আপনারা আপনাদের ফেসবুক আইডি পেজ একে বারেই ডিলিট করবেন। এটা হয় তো অনেকেই জানে না তাই যারা ফেসবুক পেজ ডিলিট করতে জানেনা তাদের জন্য আজের এই অ্যার্টিকেলটি মূলতো তাদের জন্য যে কিভাবে খুব সহজেই তারা তাদের অপ্রয়োজনীয় ফেসবুক পেজ ডিলিট করবে।

তো বন্ধুরা চলুন তাহলে কথা না বাড়িয়ে আজকের মতো শুরু করা যাকঃ-

মনে করেন আপনি যে কোনো উদ্দেশ্য হাসিল করার জন্য একটি ফেসবুক পেজ তৈরি করে ছিলেন কিন্তু সেটা আপনার কোনো কাজে লাগে নাই। আর সেই ফেসবুক পেজ টি তো শুধু শুধু রেখে আপনার কোনো লাভ নেই। আর সেটা ডিলিট করার জন্য আমরা কোনো না কোনো মাধ্যম খুজে থাকি সেটা ডিলিট করার জন্য কিভাবে সেই ফেসবুক পেজ টি ডিলিট করবো।

তবে আরেকটি কথা যেটা না বলেই নয় যদি আপনি ভুলবশত আপনার ফেসবুক পেজ ডিলিট করে ফেলেন তাহলে সেটা আবার আপনি রিপেয়ার করতে পারবেন খুবই সহজে। তবে আপনাকে ফেসবুক কর্তৃপক্ষ কর্তৃক ফেসবুক পেজ ডিলিট করার জন্য আপনি ১৪ দিন সময় পাবেন আর এই ১৪ দিনের মধ্যে আপনি চাইলে আবার আপনার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারবেন।

উদাহরণস্বরূপ আপনি যদি ভুলবশত অথবা হঠাৎ করে কোন একটি খারাপ পারফরমেন্সের কারণে আপনার ফেসবুক পেজ ডিলিট করতে চান এবং কিছুদিন পর লক্ষ্য করলেন যে এটা আবার সচরাচর হয়ে গেছে তাহলে আপনি চাইলে সেটা আবার ক্যানসেল করতে পারবেন। তবে ফেসবুকে পেজটি ডিলিট করার জন্য ১৪ দিন আপনাকে ভাবার সময় দিবে আর এই ১৪ দিনের আগে আপনার ফেসবুক পেজটি ডিলিট হবে না।

প্রথমে আপনি আপনার ফেসবুক আইডি ওপেন করবেন তার ফেসবুক পেজ ডিলিট করার জন্য আপনাকে প্রথমে আপনার ফেসবুক পেইজে,, Edit setting ,,অপশনে ক্লিক করতে হবে।এরপর এখান থেকে ,,General Setting ,,অপশনের ক্লিক করবেন।

তারপর যথাক্রমে আপনি,,remove page,, অপশন দেখতে পারবেন

আর এরপর,,Delete ,, বাটন দেখতে পারবেন আর এতে আপনি ক্লিক করবেন

তারপর আপনি এটাকে কনফার্ম করে দিন।তারপর আপনার ফেইসবুক পেইজ টি ১৪ দিনের জন্য ডিলেট করার মুডে থাকবে,

আপনি চাইলেই ১৪ দিন আগে আপনি আপনার সিদ্ধান্ত পরিবর্তন ও করতে পারবেন।আর যখন ১৪ দিন হয়ে যাবে তখন আপনি আপনার ফেসবুক পেজে ডিলেট করার অপশন চলে আসলে এটা ,, পার্মানেন্টলি ডিলিট,, করার জন্য অপশন আসবে।আর আপনি সেটা তে  ক্লিক করলেই আপনার খুব সহজেই আপনার ফেসবুক পেজটি একে বারেই ডিলিট হয়ে যাবে, আর আপনি চাইলে এ ভাবেই খুব সহজেই আপনি আপনার ফেসবুক পেজ ডিলিট করতে পারবেন।