এখন কম বেশি সবাই আমরা মোবাইল ব্যবহার করে থাকি । কিন্তু অনেকেই জানেনা যে তাদের মোবাইল ফোন দিয়ে পাসপোর্ট সাইজের ছবি তুলতে পারবে এতা অনেকেই জানেনা তাই আজকে আমি আপনাদের কে দেখাবো যে কিভাবে আপনারা নিজের ফোন দিয়ে খুব সহজেই পাসপোর্ট সাইজের ছবি তুলতে পারবেন।

চলুন তাহলে শুরু করা যাক ,

বন্ধুরা মাই আই সিটি ক্লাবের ওয়েবসাইটের  সাগত বন্ধুরা

আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে  আপনারা মোবাইলের সাহায্যে খুব সহজেই  পাসপোর্ট ফটো তুলতে পারবেন। তো বন্ধুরা আমাদের অনেক সময় পাসপোর্ট সাইজের ছবি এর প্রয়োজন পড়ে যেমন, স্কুলে ভর্তি হওয়ার সময় বা কলেজে ভর্তি হওয়ার সময় এবং  যে কোনো চাকরির আবেদন করতে আমাদের পাসপোর্ট সাইজের ছবি এর প্রয়োজন হয়।আর সেক্ষেত্রে আমরা ছবি তুলার জন্য সবাই যে কোনো স্টুডিওতে যাই।তবে যে কোনো স্টুডিওতে ছবি তুলতে গেলে আমাদের খরচ হয় মিনিমাম  ৪০ থেকে ৫০ টাকা।

তো বন্ধুরা আজকে আমরা জানতে পারবো খুব সহজেই মোবাইল ফোন দিয়ে কিভাবে পাসপোর্ট সাইজের ছবি তৈরি করা যায়।একটি দুটি নয় আপনি চাইলে এক সাথে অনেক গুলি ছবি এক সাথে তুলতে পারবেন একেবারেই।

তো বন্ধুরা তার জন্য আপনাদের সর্ব প্রথম একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আর সেই ওয়েবসাইযেতে নাম হলো, www.remove.bg ওয়েবসাইটে ঢুকার পর আপনি ওয়েবসাইটটি ওপেন করবেন তার পর আপনি  ওখানে আপলোড লিখা নামে একটা  অপশন দেখতে পাবেন। আর আপনি সেখানে আপনি আপনার যে ছবিটি পাসপোর্ট করতে চান সেই ফটোটি ওখানে আপনি আপলোড করে দিন। তারপর আপলোড করার পর আপনি  আপনার  ছবিটির  যে ব্যাকগ্রাউন্ড থাকবে সেটি আপনি ওখান থেকে রিমুভ বা ডিলিট হয়ে যাবে। এই ওয়েবসাইটটি কাজ হচ্ছে আপনার ফটোর পেছনে যে ব্যাকগ্রাউন্ড থাকবে সেটি কে রিমুভ করা। তারপর এখান থেকে আপনি আপনার ছবি টি ডাউনলোড করে নিন। আর ডাউনলোড করার পর আপনাদেরকে একটা অ্যাপ্লিকেশনে যেতে হবে তবে এই অ্যাপ্লিকেশনের লিংকটা নিচে দেয়া আছে সেখান থেকে অ্যাপ্লিকেশনটি আপনারা  ডাউনলোড করে নিবেন।

তারপর আপনি ওপেন করে নিবেন এরপর সেখানে আপনার ফটোটি আপলোড করবেন এবং আপলোড করার পর আপনি  সামনে একটি অপশন দেখতে পারবেন আর সেখানে থেকে আপনি আপনার পাসপোর্ট সাইজে সিলেক্ট করবেন এরপর আপনার দেশ সিলেক্ট করবেন তারপর একদম নিচে একটি অপশন পাবেন আর সেটা হলো,, আপলোড ফটো,, আর সেখান থেকে আপনি যে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ফটোটি সেভ করে ছিলেন ঠিক সেই ছবি সেখানে আপলোড করে দিবেন।তারপর আপনি নিচের দিকে একটা অপশন পাবেন।

background-color তো বন্ধুরা পাসপোর্ট সাইজের ফটোর ব্যাকগ্রাউন্ড কালার আকাশী বা সাদা হয়ে থাকে এখান থেকে আপনার ফটো ব্যাকগ্রাউন্ড আকাশী বা সাদা কালার চয়েজ করার পর একদম কনারে দেখতে পাবেন যে,, কপিস,,  নামে একটা অপশন আছে। আর ওখানে ক্লিক করলেই আপনার একটা পেজে প্রায় ২০ টার মতো ফটো শো করবে।তবে আপনারা চাইলে সেই ছবি গুলি প্রিভিউ করে দেখে নিতে পারবেন।

তো বন্ধুরা তারপরে দেখবেন ঠিক নিচে একটা,, A4,, পেজ এর অপশন দেখতে পারবেন আর সেখানে ক্লিক করবেন তারপর  ক্লিক করার পর আপনাকে দেখিয়ে দেবে এই বিশটি ফটো পেজ এর মধ্যে কিভাবে আসবে এরপর আপনারা সেভ অপশনে  ক্লিক করে।আপনার ওই ফটোটি আপনার ফোনের গ্যালারিতে সেভ করে নিবেন।তবে আপনারা চাইলে সেখান থেকে  প্রিন্ট আউট করে নিতে পারবেন।

তো বন্ধুরা এই ভাবেই খুব সহজেই আপনারা আপনাদের  মোবাইল থেকে পাসপোর্ট সাইজের ফটো তৈরি করে নিতে পারবেন এক বা একাধিক বন্ধুরা আজকে এই পর্যন্ত আপনাদের এই আর্টিকেল টি পড়ার জন্য সবাই কে অনেক অনেক ধন্যবাদ।