বর্তমান কম বেশি সবাই অ্যাড্রয়েট মোবাইল ফোন ব্যবহার করে থাকি।আর সবাই তার মোবাইল ফোনে নানা প্রয়োজনী ও সব তথ্য রাখে।তার কারণ হলো যে তারা যেনো যে কোনো তথ্য যখন তখন দেখতে পারে।সেই জন্য সবাই তাদের মোবাইল ফোনে গুরুত্বপূর্ণ সব তথ্য রেখে দেয়।

তবে এমন অনেকেই আছে যে তাদের অপ্রয়োজনীয় ছবি বা ফাইল ডিলিট করতে  গিয়ে তারা ভুল বশত তাদের গুরুত্বপূর্ণ জিনিস গুলো ডিলিট করে ফেলে।আর তার ফলে তারা নানা ধরনের সমস্যায় পড়ে।তবে আপনি যদি চান তাহলে আপনি খুব সহজেই আপনার ডিলিট হওয়া ছবি বা ভিডিও এবং ফাইল সহজেই আনতে পারবেন।

যেভাবে আপনি গুগল ড্রাইভ থেকে ছবি আনবেন,

** সর্ব প্রথম আপনি আপনার মোবাইল ফোনের ডিভাইস থেকে গুগল ড্রাইভ অ্যাপটি ওপেন করবেন।

* * তারপর আপনি সেখানে একটি,,ট্রাশ,, ফোল্ডার নামে একটা অপশন দেখতে পারবেন আর সেখানে আপনি ক্লিক করবেন।

** এরপর,, ট্রাশ,, ফোল্ডার টি আপনি ওপেন করবেন ওপেন করার পর আপনি ডিলিট হয়ে যাওয়া সমস্ত ফাইল দেখতে পারবেন।

** তবে আপনি যে ফাইল গুলোকে আপনি ফিরিয়ে আনতে চান বা,,রি-স্টোর,, করতে চাইলে আপনি ঠিক ওপরের রাইট বাটন ক্লিক করবেন।

* * আর রাইট বাটনে ক্লিক করার পরে,,রি-স্টোর,, ও ডিলিট ফরএভার নামে সেখানে আপনি দুইটি মেনু দেখতে পারবেন।

**  তারপর আপনি আবার,,রি-স্টোর,, অপশনটি সিলেক্ট করবেন সিলেক্ট করার পরে আপনি দেখতে পারবেন যে ডিলিট হয়ে যাওয়া সমস্ত ফাইল গুলো ঠিক আগের জায়গায় চলে আসবে।সেক্ষেত্রে মোবাইল ফোন  ব্যবহার কারীরা আপনাদের ফাইলের ঠিক ডান পাশে থ্রি ডট অপশন দেখতে পারবেন আর সেখানে ক্লিক করলেই,,রি-স্টোর,,অপশন খুঁজে পাবেন।

তবে আপনি যদি আপনার ডিলিট হওয়া ছবি বা ভিডিও এবং ফাইল আনতে চান তাহলে ৩০ দিনের মধ্যে আপনি আপনার প্রয়োজনীয় ফাইল,, রি-স্টোর,, বা ফিরিয়ে আনতে পারবেন।আর যদি ৩০ দিনের বেশি হয় তাহলে আপনি আর আপনার ছবি বা ভিডিও এবং ফাইলকে আর ফিরিয়ে আনতে পারবেন না।তাই সমস্ত ডিলিট হওয়া ছবি বা ভিডিও এবং ফাইল ৩০দিনের মধ্যে আপনাকে অবশ্যই আনতে পারবেন।

তো বন্ধুরা আর্টিকেল টি যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করবেন বন্ধুরা আজকে এখানেই শেষ করলাম খোদা হাফেজ