How to search Google for image

বন্ধুরা অ্যার্টিকেলের শুরু তে বলে রাখি যে আমার অ্যার্টিকেল টি খুব ভালোভাবে দেখার অনুরোধ রইলো।তো আশা করি আপনারা কোনো লাইন মিস করবেন না।তার কারণ এতে করে আপনারা যে কোনো গুরুত্বপূর্ণ একটি তথ্য এড়িয়ে যেতে পারেন। আর কোনো লাইন এড়িয়ে গেলে আপনারা সমস্যার সম্মুখীন হবেন।আর সেই জন্য আপনাদেরকে সম্পূর্ণ অ্যার্টিকেলের ভালো ভাবে পড়ে দেখার অনুরোধ রইলো।

বর্তমান এই অনলাইনের যুগে মানুষ ঘরে বসেই তাদের নিত্য দিনের কাজ করে থাকে। আর এটা করতে পারছে কেবল মাএ এই ইন্টারনেটের মাধ্যমে।তার কারণ হলো এখন মানুষ ইন্টারনেট ব্যবহার করে মানুষ পৃথিবীর এক প্রান্ত থেকে আর এক প্রান্তে থাকা মানুষের সাথে অনায়াসে যোগাযোগ স্থাপন করতে পারছে শুধু মাএ এই ইন্টারনেট ব্যবহার করে তাও আবার ঘরে বসে।

আবার তারা একে অপরের সাথে যে কোনো  গুরুত্বপূর্ণ ফাইল ও শেয়ার করতে পারছে ঘরে বসে। তবে তথ্য আদান প্রদান এবং ফাইল শেয়ার করা ইত্যাদির মধ্যেই ইন্টারনেটের কার্যপরিধি সীমাবদ্ধ নয় তার আপনি চাইলে আপনার ঘরে বসে ইন্টারনেটর মাধ্যমে সব ধরনের কাজ ও করতে পারবেন খুবই সহজে।আমরা আমাদের ইচ্ছা মতো তথ্য নিতে পারি গুগলের মাধ্যমে।তবে আমার মনে হয় না যে এমন কোন তথ্য নাই যে আমরা গুগলে পাই না কারণ গুগলে আমরা সার্চ দিলেই সব ধরনের তথ্য পেয়ে থাকি খুব সহজেই।

গুগলে ছবি সার্চে  করার সুবিধা,

Table of Contents

গুগলে ছবি সার্চে  করার সুবিধা তাহলে জেনে নেওয়া যাক গুগলে এ ছবি দিয়ে কিভাবে সার্চ করবেন কাজের ধাপ,

আমরা আমাদের নিত্য দিনের যে কোনো সমস্যায় পড়লে সেটার সমাধান হিসেবে গুগলের সাহায্য নেই।আর আমরা যেই বিষয় গুলোর সমাধান পাবো সেটা হলো আইসিটি বিষয়ও টেকনোলজি বিষয়ে যে কোন সমস্যার সমাধান আমরা গুগলের মাধ্যমে সমাধান করে থাকি।

আমরা যদি কোনো মহৎ ব্যক্তির নাম দিয়ে গুগলে এ গিয়ে সার্চ দেই তাহলে সেই ব্যক্তি সমস্ত বায়ো ডাটা আমরা এই গুগলের সাহায্য পেয়ে থাকি।ধরুন যে আপনি একটি যে কোনো কোম্পানির সম্পর্কে কিছু তথ্য জানতে চাচ্ছেন তার কারণ কোম্পানিটি অনেক খ্যাতি সম্পন্ন।

আর উক্ত কোম্পানীর নাম দিয়ে যদি আমরা  গুগলে সার্চ দেই তাহলে গুগল আমাদের ওই  কোম্পানীর সব বায়ো ডাটা দিয়ে দেবে। তবে এরকম ভাবে গুগল আমাদের দৈনন্দিন জীবনে অনেক অনেক সাহায্য করে আসতেছে তার কারণ হলো আমরা যখনেই যে কোনো কাজ করতে গেলে কোন রকম সমস্যায় পড়লে আমরা গুগলের সাহায্য নেই।তবে গুগলে যেভাবে সার্চ করতে হয় সেটা তো আমরা কমবেশি সবাই জানি।আর আপনি জানেন কি আপনি চাইলে আপনার ছবি দিয়ে গুগলে সার্চ করতে পারবেন।আর সেই ছবি সম্পর্কে সমস্ত তথ্য বের করতে পারবেন ।তো চলুন তাহলে জেনে নেওয়া যাক গুগল এ ছবিতে কিভাবে সার্চ করবো।

তবে গুগলে ছবি দিয়ে সার্চ দেওয়া তেমন একটা কঠিন কাজ নয়। আপনি চাইলে মোবাইল ফোন  দিয়েও খুব সহজেই এ কাজটি করতে পারবেন ।আবার আপনি চাইলে আপনার নিজের ছবি দিয়ে গুগলে সার্চ করে দেখতে পারবেন যে আপনার ছবিটি কোথাও আছে কিনা সেটা ও জানতে পারবেন এই গুগলের মাধ্যমে আর এই  সার্ভিসটি কিন্তু গুগলে আছে।

গুগলে আপনি চাইলে সব ধরনের ছবি দিয়ে  সার্চ করতে পারবেন।তবে গুগলে আপনি যে ছবিটি দিয়ে সার্চ করবেন ঠিক সেই ছবিটি গুগলের কোথায় কোথায়় আছে ঠিক সেটা আপনি খুব সহজেই দেখতে পারবেন।তবে এই কাজটির ফলে আপনি গুগল থেকে ছবিটির সমস্ত তথ্য ও জানতে পারবেন।

তো চলুন তাহলে দেখে নেওয়া যাক কিভাবে  গুগলের ছবি দিয়ে সার্চ করতে হয়। তবে সার্চ করতে গেলে যে কাজ গুলো করতে হবে তা হলো :

কাজের ধাপ

১. সর্বপ্রথম আপনি আপনার মোবাইল ফোনের ডাটা ওপেন করবেন।কেননা ডাটা ওপেন করা ছাড়া আপনি আপনার উক্ত কার্যাবলী সম্পাদন করতে পারবেন না।

২. ডাটা ওপেন করার পরে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হলো আপনার মোবাইল ফোনের ক্রোম ব্রাউজার টি ওপেন করবেন।

৩. তারপর ক্রোম ব্রাউজার টি ওপেন করার পর আপনাকে যে কাজটি করতে হবে সেটা হলো ক্রোম ব্রাউজারের ঠিক উপরের দিকে রাইট সাইডে থ্রি ডট মেনুতে ক্লিক করবেন।

৪. এরপরে ক্রোম ব্রাউজারের থ্রি ডট মেনুতে ক্লিক করার পরে আপনি সেখানে অনেক গুলো অপশন দেখতে পারবেন ।তারপরে আপনাকে যে কাজটি করতে হবে সেটা হলো ওই অপশন গুলোর মধ্যে

থেকে আপনাকে,, request desktop site,, অপশন লেখাটা খুজে বের করতে হবে।এরপর আপনি অপশনটি খুজে বের করার পরে সেখানে আপনাকে একটি ক্লিক করতে হবে । ক্লিক করার  ফলে আপনার ব্রাউজারটি ডেস্কটপ মোডে হয়ে যাবে।

৫. তারপর আপনি আপনার ক্রোম ব্রাউজার টি ডেক্সটপ মোডে হওয়ার পর আপনাকে ছবি সার্চ দেওয়ার জন্য সর্ব প্রথমে ,,images.google.com,,ওয়েবসাইটটি খুলতে হবে ।

৬.এরপর সাইটটি খোলার পরেই ক্যামেরার ছবির উপর আপনাকে ক্লিক করতে হবে ।

৭. তবে ক্যামেরা ছবির উপর ক্লিক করার পরে আপনি দুটি অপশন দেখতে পারবেন আর সেই অপশন দুটি থেকে upload an image অপশনটি ক্লিক করবেন।

৮ .এরপরে অপশনটিতে ক্লিক করার পরে আপনারা সমনে,, choose file,, নামে একটা অপশন দেখতে পারবেন আর সেখানে ক্লিক করার পর আপনাকে আপনার ছবি দিতে বলবে।আর ঠিক আপনি যেই ছবি দিয়ে  সার্চ করতে চান ঠিক সেই ছবিটি সিলেক্ট করবেন।এরপর সিলেক্ট করার পর ছবিটি সার্চ হয়ে যাবে এবং ছবিটি গুগলের কোথায় কোথায় আছে কি না তা আপনি দেখতে পারবেন।

আশা করি আপনারা সবাই বুঝতে পারছেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ।