প্রথমে আপনার ফোনে viber apps টি ডাউনলোড করবেন। আপনি আপনার মোবাইল ফোনে বা কম্পিউটার বা ল্যাপটপ এ এটি ডাউনলোড করুন।এরপর আপনারা যদি মোবাইল ফোনে ব্যবহার করেন তবে Google play store থেকে আপনি viber apps টি ডাউনলোড করুন।এরপর Apps টি ওপেন করবেন।

apps টি open করবেন এরপর Continue এক্লিক

করবেন

এরপর আপনি আপনার Country সিলেক্ট করুন

তারপর আপনি আপনার ফোন নাম্বার দিন

তারপর Continue এক্লিক করবেন

এরপর আপনি YES এ ক্লিক করুন

তারপর একটা code আসবে

কোড টি বসার পর আপনার নাম লিখবেন এর পর Continue করবেন

 

 

এরপর আপনার অ্যাকাউন্ট তৈরি করা হয়ে গেলো

পৃথিবীর সবচেয়ে ভালো একটি মাধ্যম যার মাধ্যম হলো ভাইবার এটির মাধ্যমে ফ্রি কল ভিডিও কল ও চ্যাট এবং নানা রকমের বার্তা উপভোগ করতে পারবেন অতি সহজে ।

ভাইবার কল পাঠাতে আর কল করতে আপনি  নিয়মিত আপনার মোবাইল ফোন নেটওয়ার্কের পরিবর্তে ইন্টারনেট সংযোগ বা ওয়াই-ফাই ব্যবহার করুন। আর এর অর্থ হলো যে আপনি আপনার নেটওয়ার্ক ফ্রি প্রদান না করেই আপনারা সীমাহীন সংখ্যাক মেসেজ পাঠাতে আর  যে কোনো জায়গায়  কয়েক মিনিটের জন্য কল করতে পারেন অতি সহজে। আর এজন্য ভাইবারের পৃথিবীর  মানুষের সাথে যোগাযোগের একটি দুর্দান্ত উপায়। ভাইবারের সাহায্যে আপনি একই সময়ে একক বা একাধিক ব্যক্তির সাথে আপনি যোগাযোগ করতে পারবেন বা মেসেজ এর পরিবর্তে যেখানে আপনাকে পৃথক ভাবে লোকদের সাথে কথা বলতে হয়।

যদিও আপনি নিয়মিত কল করতে পারেন এবং ভাইবারের সাথে এসএমএস পাঠাতে পারেন, আপনি কেবল নিউজগ্রুপের অংশীদার হিসাবে যোগ করতে পারেন, ভাইবার ব্যবহার করেন বা ভাইবার অ্যাকাউন্ট রয়েছে এমন লোকেরা।আপনি নিয়মিত চ্যাট উইন্ডো হিসাবে একটি নিউজগ্রুপ ব্যবহার করতে পারেন। আপনি ফাইল, ভয়েস নোট প্রেরণ এবং ইমোটিকন বা স্টিকার ব্যবহার করতে পারেন।

পৃথিবীতে ভাইবার ব্যবহার কারীর মোট সংখ্যা প্রায়  ১ বিলিয়ন এবং তাদের পছন্দের হলো মেসেঞ্জার কারণ এটা বিনামূল্যে সবাই ব্যবহার করতে পারে। সঠিকভাবে ফোন কল দিতে পারেন। এটি একটি সহজ ও দ্রুত কলিং এবং মেসেজিং আর একটি অন্যতম মোবাইল ফোন অ্যাপ।যার মাধ্যমে মানুষ বিনামূল্যে মেসেজ করতে পারেন। আর সেজন্য মানুষ এটা এখন বেশি পছন্দ করে থাকে।

এর মূল কারণ হলো ভাইবার অ্যাপটি সম্পূর্ণ বিনামূল্যে।  আপনাদের যেটা প্রয়োজন সেটা হলো আপনার ওয়াই ফাই বা ডেটা।বিনামূল্যে আন্তর্জাতিক কল করবেন বার্তা ও পাঠ্য প্রেরণ করবেন, এরপর প্ল্যান সংযোগ এর কারণ আপনি আপনি একটি গ্রুপ চ্যাট খুলুবেন।

আর ভাইবারের সাথে আপনার কল হবে সীমাহীন যার মাধ্যমে ভিডিও কল চ্যাট ও অ্যাক্রোস থাকবে।

ভাইবার আপনাদের জন্য একটি ভালো পাঠ্য ও বার্তা এবং ভিডিও মেসেঞ্জার কেন?

আপনি আপনার কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে আপনার সব ধরনের তথ্য বা কল বার্তা সরাসরি দেখতে পাবেন আপনার ডেস্কটপে।আবার আপনার মোবাইল ফোনে বা ট্যাবলেটে দেখতে পাবেন।

অডিও, ভিডিও কল করুন একদম ফ্রি আর পরিবারের সাথে কথা বলুন ও বন্ধুদের সাথে কথা বলুন ও ভিডিও কল করুন এবং লাইভ চ্যাট করুন একেবারেই ফ্রি। আবার ভাইবারে কল করুন একেবারেই কম রেটে কথা বলুন শুধু মাএ ভাইবার অ্যাপের মাধ্যমে।

ল্যান্ড লাইন গুলো ভাইবার ব্যবহারকারী অথবা  ভাইবার আউট এর অল্প মূল্যের আন্তর্জাতিক কলিং সহ যে কোনো ইন্টারনেট এর পরিসেবা এবং  মোবাইল ফোন নেই তার কাছে কল করুন।

ভাইবারের বিনামূল্যে বার্তা বা পাঠ্য প্রেরণ করুন।যোগাযোগ রাখার জন্য কোন সহজ মাধ্যম ছিল না।

একটি ভাইবার বার্তা পাঠ্য প্রেরণ করুন, যে কোনো একটি ছবি বা স্টিকার বা যে কোনো একটি ভিডিও বা কোনো ফাইল ভাগ করবেন।এর পর SMS বা চ্যাটিং এর ভক্তদের ভাইবার অ্যাপের একটি দুর্দান্ত বিকল্প।যেমনঃ-

ভাইবারের একটি গ্রুপ চ্যাট অ্যাকাউন্ট খুলুন এরপর এতে যারা অ্যাকাউন্ট খুলছে তাদের এ্যাড করুন।আবার আপনার বন্ধুদের এই গ্রুপে যোগ করুন।এবং নিশ্চয়ই সদস্য সংখ্যা হতে হবে প্রায় ২৫০ জন।সদস্যের একটি গ্রুপ চ্যাটিং।

আপনি আপনার ভাইবারের যে কোনো ধরণের তথ্য উপভোগ করুন সর্বদা নিজেই এবং আপনার সাথে কথা বলেন যে ব্যক্তি তার মধ্যে থাকবে।আপনি যে কোনো তথ্য প্রেরণ করেছেন তা আপনার ডিভাইস থেকে প্রাপকের কাছে একটি এনক্রিপশন কোড আকারে প্রবেশ করবে যার কারণ তাদের ডিভাইসের একটি এনক্রিপশন কি ব্যবহার করে বলে।আর সরল পাঠ্যের অনুবাদ করতে পারেন সহজে এবং এনক্রিপশন গুলো কেবল মাত্র ভাইবার ব্যবহারকারীদের ডিভাইসের মাধ্যম ছাড়া অন্য কোথায়ও নেই।তার কারণ কেউ এমনি তে ভাইবার নয় আপনার তথ্য  গুলোর অনেক সময় পড়তে পারে না।

আপনি আপনার গোপন মেসেজ গুলো স্বয়ং নিজেই ধ্বংস করবেন।আর একটি গোপন মেসেজ শুরু করবেন যা আপনাকে আপনার কথা প্রতিটি তথ্যের জন্য একটি টাইমার সেট করতে হয় যাতে আপনার তথ্য টি পড়ার পরে এটি সম্পন্ন ভাবে আপনি আপনার  প্রাপকের মোবাইল থেকে ডিলিট করে ফেলে দিবেন।আর ভাইবার একটি নিরাপদ মাধ্যম আপনি আপনার ব্যক্তিগত ডেটা কি না সেটা নিশ্চিত করার জন্য আমরা এনক্রিপশন করা মেসেজিং গুলো আমরা সমর্থন করি।

ভাইবার ব্যবহার কারীর সীমাহীন সদস্যদের সাথে তারা ভাইবার এবং সম্প্রদায় শুরু করুন। আপনি কি আগ্রহী তা বিবেচনা না করেই, আপনি এখন নিজের ভাইবার অ্যাপ টি সম্প্রদায় শুরু করতে পাবরেন।একটি উপভোগ করা একটি অন্যন্ত বিষয় এবং আবেগময় সম্পর্কে সীমাহীন সংখ্যাক লোকের সাথে যোগাযোগ করা একটি ওয়েবসাইট।আগের চেয়ে এতে অনেক বেশি অ্যাডমিন নিয়ন্ত্রণ গুলো উপভোগ করুন।এর পাশাপাশি একটি অন্যতম বিষয় হলো চ্যাট স্পেসে নতুন ভাবে কথা বলার বৈশিষ্ট্য গুলো উপভোগ করুন।আর সেখানে আপনি সমস্ত প্রকার শর্ট কল দিতে পারবেন।ভাইবারের চ্যাট এক্সটেনশনের সাথে আপনার কথাগুলো সমৃদ্ধ করুন আপনি আপনার প্রিয় লিঙ্কগুলো, বিশেষ করে ভাইবারের স্টিকার, এবং ভিডিওগুলো, ইউটিউব, বুকিং, স্পোটাইফাই এবং আরও অনেক কিছুতে সহজেই আপনারা বিভিন্ন দরকারী চ্যাট এক্সটেনশনের সাথে আপনার কথা গুলো স্পাইস করুন।আর এখনই ভাইবার অ্যাপ ও ফ্রি মেসেঞ্জার ডাউনলোড করুন এবং সাথে সাথে সেটা সংযোগ করুন!