সবচেয়ে সহজ পদ্ধতি জেনে নিন

বর্তমান What’s App একটি সামাজিক যোগাযোগ এর গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইটে যা বর্তমান সবাই ব্যবহার করে।তবে What’s App এর মাধ্যমে মেসেজ ভিডিও কল ও অডিও এবং গ্রুপ চ্যাট ইত্যাদি ব্যবহার করে থাকে। আর বর্তমানে মেসেজের ক্ষেত্রে What’s App আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গেছে কিন্তু এটা ব্যবহারকারীদের সুবিধার জন্য এই What’s App ইনস্ট্যান্ট ও মেসেজিং App সবসময় নতুন নতুন কিছু ফিচার যোগ করা হয়েছে।আবার কয়েক বছর আগে What’s App পাঠানো মেসেজ ডিলিট করার পর তাতে ফিচার যোগ করা হয়েছিলো। তার ফলে কেউ যদি কাউকে ভুল করে কোনো মেসেজ পাঠায় তাহলে সেই এসএমএস ঠিক ১ ঘণ্টার মধ্যে এই মেসেজ গুলো ডিলিট করতে পারবে কোনো প্রকার ঝামেলা ছাড়াই। কিন্তু আবার দেখা যায় যে অনেকেই না জেনে তার যে কোনো মেসেজ ডিলিট করে ফেলেছে। আর এই ধরনে ডিলিট করা মেসেজ অনেকের আবার দেখার ইচ্ছে হয়। যদি ও হোয়াটসঅ্যাপে এই ধরনের কোনো ফিচার এখনো আসেনি । তবে কেউ যদি What’s App এ তার ডিলিট হওয়া মেসেজ পড়তে চায় তাহলে সে পড়তে পারব কিন্তু App এর মাধ্যমে কিন্তু অন্য পদ্ধতিতে তাই আজকে আমি আপনাদের সাথে এই বিষয় নিয়ে কথা বলবো।

তার জন্য আপনাকে আগে অন্য একটি App ডাউনলোড করতে হবে, যার নাম হলো What’s App Removed+। কিন্তু এটা থার্ড পার্টি অ্যাপটিকে আবার ডেভেলপ করেছেন Development Colors চলুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনার What’s App এ ডিলিট করা মেসেজ আবার পড়াতে পারবেন।

তবে আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইলফোন ব্যবহারকারী হন তাহলে আপনি নিচের ধাপগুলো ফলো করবেন তাহলে আপনি ডিলিট হওয়া মেসেজ আবার পড়তে পারবেন

 

 . প্রথমে আপনি আপনার মোবাইলফোনের Play Store থেকে আপনি What’s App Removed+ অ্যাপটি ডাউনলোড করবেন।

. এরপর অ্যাপটি ওপেন করার পর যাযা চায় তা দিয়ে দেন।

.তারপর পারমিশন দেওয়ার পর অ্যাপের ভিতরে যান।

. এরপর আপনি আপনার কোন কোন অ্যাপের নোটিফিকেশন সেভ করে রাখতে চান আর কোন কোন অ্যাপ পরিবর্তন করতে চান সেটা আপনাকে নজরে রাখতে  হবে কারণ ওখাণে আপনাকে     জিজ্ঞেস করা হবে।

৫. APP এর তালিকা থেকে আপনাকে  Whats App বেছে নিতে হবে ।

. এরপর পরের স্ক্রিনে আপনি Allow ট্যাপ করে  Yes, Save Files  বেছে নিতে হবে তারপর  টি  সম্পূর্ণ হল আপনি APP টি ব্যবহার করা জন্য তৈরী করতে পরবেন

.তারপর What’s App-এর যে সমস্ত নোটিফিকেশনের সঙ্গে সঙ্গে ডিলিট করা মেসেজও গুলো এখানে সেভ হয়ে থাকবে।

. আর ডিলিট হওয়া  মেসেজ পড়ার জন্য এখন আপনি  শুধু এই অ্যাপটি ওপেন করে টপ বারে What’s App সিলেক্ট করে দিবেন।

What,s App Remove ব্যবহারের ঝুঁকি

তবে মনে রাখবেন একটা কথা এটা কিন্তু একটা থার্ড পার্টি অ্যাপ। যা আপনারা ডিলিট করা মেসেজের সাথে সাথে এটি আপনার মোবাইলেফোনে আসা ওটিপি ও ব্যাঙ্ এর ডিটেলস্ও অ্যাকসেস ও করতে পারেন। কারণ তারা এই তথ্য অন্য কোন থার্ড পার্টি App বেচে দিতে পারেন।আর সে জন্য এই App ব্যবহার করলে সব সময় ঝুঁকি থেকে যায়। সে জন্য আপনি এই App টি ঠিক তখনই ব্যবহার করবেন যে যখন আপনার একটা প্রয়োজনিও মেসেজ ডিলিট হয়ে গেছে আর ওই মেসেজ আপনার দরকার ঠিক আপনি সেক্ষেএে আপনি এই মেসেজ পরতে পারেন নতুবা নয়।কারণ এটা যদি আপনি অকারণে ব্যবহার করেন তাহলে আপনি ঝুঁকিতে পরতে পারেন।তাই এটি আপনি প্রয়োজন ছাড়া ব্যবহার না করলেই অনেক ভালো। আশা করি বন্ধুরা আপনারা সবাই বুঝতে পারছেন।

Leave a Reply

Your email address will not be published.