Facebook কে অনেকে তার নিজের নামটা বাংলায় দিতে চান। যদি ও বাংলায় নাম দিলে ব্যবহারকারী কে খুঁজে বের করতে একটু সময় লাগে। আবার সেক্ষেত্রে নামটা বাংলায় লিখে সার্চ করতে হয় তবে যদি আপনার ফেসবুক আইডি তে আপনার নাম ইংরেজি তে লেখা থাকে তাহলে ও কোনো সমস্যা নেই আপনি চাইলেই আপনার নামের পাশে বাংলায় Nick Name দিতে পারবেন। আর কিভাবে আপনার Facebook কে Nickname পরিবর্তন করবেন তা নিচে দেখানো হলো :-

ফেসবুক ব্যবহারকারী প্রথমে তার ইউজার নাম এবং পাসওয়ার্ড দিয়ে তার Facebook Login করতে হবে।  তারপর আপনি ডান পাশে উপরে থাকা উল্টা একটা ত্রিভুজ আইকনে ক্লিক করেন এবং আপনাকে Settings অপশনে যেতে হবে।

এরপর একটা নতুন পেইজ চালু হবে আর সেখানে থাকা General Account Settings অপশনে গিয়ে আপনার Name এর পাশে থাকা Edit অপশনে ক্লিক করতে হবে।

এবার পরবর্তী ধাপে আপনার Full name এর অপশনের নিচে Other Names অপশন প্রদর্শিত হবে। আর সেখানে গিয়ে Add or Change Other Names অপশনে ক্লিক করলে আরেকটা নতুন পেইজ চালু হবে।

আবার সেখানে Other Names অপশন থেকে আপনি Add a Nickname অপশনে ক্লিক করে  আপনার নামটা দিয়ে সেটা সেইভ করতে হবে।

এবার আপনার দেওয়া নামটা যদি আপনার Facebook প্রোফাইলে দেখাতে চান কি না সেটির ও অপশনে রয়েছে।আর সেই অপশন থেকে আপনার নামটা যদি দেখাতে চান তাহলে Options OK  করে দিতে হবে।

আর যদি আপনি আপনার Nick Name পরিবর্তন করতে চান তাহলে আপনার Nick Name এর পাশে থাকা Options টি ক্লিক করে Edit এ ক্লিক করে শুধু আপনার Nick Name  পরিবর্তন করে নেয়া যাবে।তো বন্ধুরা আশা করি আপনারা অতি সহজে আপনার ফেসবুক আইডির Nickname পরিবর্তন করতে পারবেন।