বর্তমান আমরা সবাই মোবাইল ফোন ব্যবহার করে থাকি, আর এই মোবাইল ফোনে আমরা আমাদের প্রয়োজনীয় অ্যাপস গুলো ব্যবহার করে থাকি। তার মধ্যে একটি গুরুত্বপূর্ণ অ্যাপস হলো imo messenger আর এই অ্যাপস টি সবাই ব্যবহার করে। আর এর দিন দিন জনপ্রিয়তা  অনেক বেড়েই চলছে।তবে বিশ্বে প্রায় ২১ কোটি মানুষ প্রতি মাসে imo ব্যবহার করে। আর এটি এখন বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপস।তবে এই অ্যাপসটি ব্যবহার করে বাংলাদেশে প্রায় প্রতিদিন ১৫ কোটি ফ্রি কল, ভিডিও এবং ছবি আদান–প্রদান করা হয়।

আর সেজন্য imo messenger দিন দিন ব্যাপক ভাবে জনপ্রিয় ভিডিও এবং অডিও কল করার জন্য এই  অ্যাপটি ব্যবহার করা হয়। তবে অধিকাংশ বিদেশীরা বর্তমান এই imo Appটি ব্যবহার করে তারা কথা বলে।আর imo অনেক আগে থেকেই সবাই  ব্যবহার করেছে।  তবে এতো দিন শুধু অ্যান্ড্রয়েট ফোনের ব্যবহার করার জন্য  শুধু  উন্মুক্ত করা হয়ে ছিলো।তবে আবার  অনেক দিন হয়ে গেল ডেস্কটপ ব্যবহার কারীদের জন্য রিলিজ হয়ে ছিলো কিন্তু আপনি চাইলে ডেস্কটপের ভার্সন থেকে কথা বা মেসেজ, ও ভিডিও কল করতে পারবেন। তবে নতুন কিছু আপডেট হলে সেটাও পাবেন অবশ্যই হয়তো কিন্তু একটু অপেক্ষা করতে হবে আপনাদের কে। যদি আপনি আপনার মোবাইল ফোন দিয়ে কারো সাথে imo  দিয়ে কথা বলেন।  তাহলে আপনি আপনার  ডেস্কটপ থেকে ও অন্য একজনের সাথে কথা বলতে পারবেন।তবে এক সাথে আপনারা  দুই জন পৃথক পৃথক লোকের সাথে কথা বলতে পারবেন।অতিসহজেই কোনো প্রকার ঝামেলা ছাড়াই।আর এর জন্য ইমো ব্যবহার কারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

নোট:- আপনি যদি আপনার ডেস্কটপে imo ব্যবহার করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার মোবাইল ফোনে প্রথমে imo ইন্সটল করতে হবে,কারণ আপনি যখন আপনার Windows এ imo একটিভ করতে যাবেন তখন আপনার imo থেকে একটা ভেরিফিকেশন কোড আসবে আর সেই কোডটি আপনার মোবাইল ফোন ডিভাইসে আসবে।তবে আর একটি কথা আপনারা কেউ অন্য কারো মোবাইল ফোন দিয়ে কখনো এই ধরনের কাজ করবেন না, কারণ আপনার মোবাইল ফোনের সকল imo নাম্বার এবং পিসির imo তে সেট হয়ে যাবে।

যেভাবে আপনি আপনার  imo messenger পিসিতে ব্যবহার করবেন

ডাউনলোড শেষে সাধারণ মত ইন্সটল করে নিবেন> এর আপনি সেটা ওপেন করবেন এবং নিচের ছবির মত আসবে,  Yes এ ক্লিক করুন।

এরপর  আপনি ১ নাম্বার এ আপনি আপনার  দেশে সিলেক্ট করবেন  তারপর আপনি আপনার  মোবাইল নাম্বার দিন  এরপর আপনি  Continue অপশনে ক্লিক করবেন।

এরপর আপনার মোবাইল ফোনের imo তে দেখুন কোড পাঠিয়েছে।

তারপর আপনি আপনার কোডটি পিসিতে এন্টার করবেন, এরপর আপনি আপনার imo ব্যবহার করতে পারবেন।

আর এভাবেই আপনারা আপনার ডেস্কটপে ইমো ও ম্যাসেজের ব্যবহার করবেন ।