কম্পিউটার একটি ইলেকট্রনিক ডিভাইস কারণ এখন কম বেশি সবাই কম্পিউটার ব্যবহার করে থাকে। আর কম্পিউটার একটি গুরুত্বপূর্ণ একটি মাধ্যম কারণ কম্পিউটারের মাধ্যমে আমরা খুব সহজেই সব কাজ করতে পারি।কেনোনা বর্তমান আমরা সবাই ঘরে বসে সব ধরনের কাজ করতে পারি। সবাই ঘরে বসে কম্পিউটার চালাতে ভালোবাসে।আর যদি কারো কম্পিউটারের সমস্যা হয়ে যায় তাহলে আপনি আপনার ঘরে বসেই আপনি ঠিক করে নিতে পারবেন।কেনোনা আপনি আপনার ঘরে বসে অন্যজনের দ্বারায় আপনার কম্পিউটারের মাধ্যমে ঠিক করতে পারবেন।

আবার আপনার বন্ধু যদি আপনাকে বলে যে বন্ধু আমার কম্পিউটারটা নষ্ট হয়ে গেছে। সে ক্ষেতে আপনি আপনার বন্ধুর বাড়িতে গিয়ে তো কম্পিউটার ঠিক করে দিয়ে আসবেন।কিন্তু এখন তার কোন প্রয়োজন নাই কারণ আপনি চাইলেই আপনি এখন আপনার ঘরে বসে সব কাজ করতে পারবেন কোনো প্রকার ঝামেলা ছাড়াই কারণ আপনি আপনার ঘরে বসে আপনার বন্ধুর কম্পিউটার চালাতে পারবেন।আর যা খুশি তা করতে পারবেন খুবই সহজে। এখন আপনি চাইলে আপনার ঘরে বসে সবার কম্পিউটার চালাতে পারবেন শুধু মাএ একটি সফটওয়্যার এর মাধ্যমে আপনি কোন সফটওয়্যার দিয়ে এই কাজ করবেন ?

আপনি য়খন কারো কম্পিউটার চালাতে যাবেন তখন আপনাকে একটা সফটওয়্যার ব্যবহার করতে হবে।তার কারণ আপনি সফটওয়্যার ছাড়া অন্য কারো কম্পিউটার চালাতে পারবেন না। আর সেই জন্য অন্য জনের কম্পিউটার চালাতে গেলে আপনাকে সর্বপ্রথম একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে।তবে এই সফটওয়্যার এর নাম কম বেশি সবাই শুনেছেন কারণ এই সফটওয়্যারটি অনেক জনপ্রিয়। সফটওয়্যারটির নাম হচ্ছে; Any Desk.

কিন্তু এ  সফটওয়্যার ছাড়া বাজারে অনেক গুলো সফটওয়্যার আছে। এই গুলো ব্যবহার করে ও আপনি কাজ করতে পারবেন। আমার কাছে এই সফটওয়্যারটি অনেক ভালো লাগে তাই আপনি এই সফটওয়্যারটি দিয়ে বেশি কাজ করে থাকি।আপনিও চাইলে এই সফটওয়্যার টি ব্যবহার করতে পারবেন। আর কিভাবে আপনি  অন্য কম্পিউটার চালাতে পারবেন। সেটা আমি আপনাদের আজকে দেখাবো। আপনি কিভাবে সফটওয়্যারটি ডাউনলোড করবেন ? কিভাবে সফটওয়্যারটি ডাউনলোড করবেন। সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য আপনি প্রথমে আপনার কম্পিউটারের যে কোনো ব্রউজারে ওপেন করবেন তার পর আপনি অ্যাপসটির নাম লিখে সার্চ দিবেন।তারপর আপনি নিচের একটি পেজ দেখতে পাবেন।

তারপর সেখানে থেকে Free Donwload বাটনে ক্লিক করবেন। এরপর অটো-মেটিক আপনার সফটওয়্যারটি ডাউনলোড হওয়া শুরু হবে।তারপর ডাউনলোড হওয়ার পরে আপনি সফটওয়্যারটি ইনস্টল করে নিবেন। কিভাবে সফটওয়্যারটি ব্যবহার করবেন ? সফটওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করা হলে আপনি সফটওয়্যারটি ওপেন করবেন। সফটওয়্যার টি ওপেন করার পর নিচে একটা পেজ আসবে আর সেখানে আপনি অনেক গুলো অপশন দেখতে পাবেন। তবে আপনি যদি এই সফটওয়্যার টি ব্যবহার করেন তাহলে আপনি অন্যের কম্পিউটার নানান ভাবে চালাতে পারবেন।

কারণ এই আর্টিকেল আপনাদের কে সব কিছু একেবারেই দেখানো সম্ভব নয়।তাই আমি আজকে আপনাদের কাছে একটি সহজ উপায় দেখাবো।আর আপনি আপনার পেজের ঠিক বামপাশে একটি সাইড বার দেখতে পাবেন। আপনি সেখানে অনেক গুলো অপশন দেখতে পারবেন। তবে এখন আপনার সাইড বারের কোনো কাজ নাই কিন্তু তার পাশে অনেক গুলো তথ্য রয়েছে আর আপনি সেগুলো ব্যবহার করে আপনি আপনার বন্ধুর কম্পিউটার চালাতে পারবেন। সফটওয়্যারটি ওপেন করার পরেই আপনি আপনার আইডির প্রথমেই পাসওয়ার্ড দেখতে পাবেন আর সেই পাসওয়ার্ড দিয়েই আপনি আপনার বন্ধুর কম্পিউটার চালাতে পারবেন খুবই সহজে।

ঠিক এরকম থাকবে;

কিন্তু আপনি এই পাসওয়ার্ড ছাড়া আপনি আপনার বন্ধুর কম্পিউটার চালাতে পারবেন না। সেজন্য আপনাকে আপনার বন্ধুর কম্পিউটার চালাতে গেলে আপনাকে পাসওয়ার্ড অবশ্যই লাগবে। আর আপনি আপনার Partner আইডি অপশনে আপনি আপনার বন্ধুর পাসওয়ার্ডটি বসিয়ে দিন।আর সেজন্য অবশ্যই আপনার বন্ধুর কম্পিউটারে সফটওয়্যারটি থাকতে হবে। সফটওয়্যারটি ওপেন করে রাখতে হবে।এরপর আপনি পাসওয়ার্ড দেওয়ার পরে আপনি connect অপশনে ক্লিক করবেন। তারপর আপনার সামনে একটি পপআপ অপশন দেখতে পাবেন আর সেখানে পাসওয়ার্ডটি দিন। এরপর Log in অপশনে ক্লিক করার পর আপনার লগইন করা হয়ে যাবে।তার আপনার সামনে যার কম্পিউটার চালাতে চান তার কম্পিউটারের স্ক্রিনটি আপনি দেখাবে এবং চালাতে পারবেন আপনার মন মতো। আর এভাবেই আপনারা একজন আরেক জনের কম্পিউটার চালাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.