বর্তমান আমরা সবাই ফেসবুক ব্যবহার করে থাকি। আর যারা ফেসবুক ব্যবহার করে ঠিক তারা মেসেঞ্জার ও ব্যবহার করে। তবে এমন কোন লোক নেই যে তারা মেসেঞ্জার চালায় না এমন কথা বলে ভুল হবে। তবে কম বেশি সবাই মেসেঞ্জার চালায়। আর সেই জন্য মেসেঞ্জার অ্যাপটি অনেক জনপ্রিয় একটি অ্যাপস ।আর  সেই  কারণে বদলে গেল ও মেসেঞ্জার অ্যাপস । আর কিন্তু এই নতুন লোগো নিয়ে এলো এই   ফেসবুকের সহপ্রতিষ্ঠান। আর এটা দেখতে অনেকটাই ইন্সটাগ্রামের মতো।

তবে এই মেসেঞ্জার অ্যাপস টিকে  ইন্সটাগ্রাম অ্যাপস  একত্তিত করার অংশ হিসেবে তারা উদ্যোগ নিয়েছে ফেসবুক । আর সেজন্য তারা  নতুন লোগোর সাথে আর ও  নতুন চ্যাট থিম, ও ভ্যানিশ মোড এবং সেলফি স্টিকার ও যোগ করা থাকবে এই মেসেঞ্জারে।তবে থাকছেনা আগের সেই নীল রং আর এই নতুন লোগো থাকছে নতুন রং কারণ লোগোর নতুন রঙে যেমন থাকছে গ্র্যাডিয়েন্ট হিউ  আবার তাতে থাকছে নীল ও  গোলাপির রং থাকবে।

তবে তারা একটি ব্লগপোস্টে মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট ও স্ট্যান চাডনোভস্কি জানান যে কাছের মানুষ গুলো আরো কাছে যাওয়ার জন্য তাদের এই নতুন লোগো আনে। আর যা বর্তমান মেসেজিং জগতকে ভবিষ্যত প্রতিফলিত করছে বলে জানান তারা। তবে এই নতুন রঙে ফুটে উঠছে যেমন আনন্দ, আর তেমনি আবার রয়েছে মানুষের সঙ্গে জুড়ে থাকার একটা আভাস থাকবে এবং এই মেসেঞ্জারের মাধ্যমে ।

আর এছাড়া মেসেঞ্জারে কাস্টম রিঅ্যাকশনস, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও থাকছেন মেসেঞ্জারে যোগ করছে ফেসবুক।আর এই নতুন লোগোর পাশাপাশি আরো থাকছে লাভ এবং টাই-ডাই এর মতো নতুন চ্যাট থিম ও থাকছে এই মেসেঞ্জারে অ্যাপস  আর এই  ইন্সটাগ্রামের সঙ্গে মার্জারের কারণে এভাবেই তারা তাদের মেসেঞ্জারকে অ্যাপস টি  সাজানোর পরিকল্পনা করে ছিলো ফেসবুক ।

আবার ভ্যানিশ মোড এবং কাস্টম রিঅ্যাকশনস মিলিয়ে মার্জের ক্ষেত্রে তারা মোট ১০টি নতুন মেসেজিং ফিচার্স পাচ্ছে এই ইন্সটাগ্রাম এর মধ্যে তাছাড়াও পাচ্ছে মেসেঞ্জারের মতোই কিছু নতুন ফিচার্স। যেমন – চ্যাট কালার্স,ওয়াচ টুগেদার, ফরোয়ার্ডিং,এবং অ্যানিমেটেড মেসেজ এফেক্টস রিপ্লাই ও থাকছে ।

 মেসেঞ্জার

বর্তমান আমরা সবাই মেসেঞ্জার ব্যবহার করে থাকি। আর সেজন্য ফেসবুক মেসেঞ্জারের নতুন লোগো নিয়ে এলো। তবে মঙ্গলবার ১৩ অক্টোবর উন্মোচিত এই মেসেঞ্জারে নতুন লোগো, থাকছে চ্যাট থিম ও চ্যাট কালার, আর এই সব কিছুতেই দেখা পাবেন সব কিছু নতুনত্ব। এছাড়াও ভবিষ্যতে ভ্যানিশিং মোড ও সেলফি স্টিকার এবং নতুন কিছু ফিচার আনতে যাচ্ছে ফেসবুক প্রতিষ্ঠানটি।

কিন্তু প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তারা জানান যে তাদের এই লোগো থেকে শুরু করে। তারা নতুন সব আসন্ন লোগো গুলো ব্যবহারকারীদের জন্য অনেক বেশি আনন্দদায়ক ও পারসোনা লাইজড হবে বলে জানান।

তবে তাদের এই অ্যাপটির জনপ্রিয় তা বৃদ্ধি করা জন্য তারা তাদের মেসেঞ্জারের নতুন ফিচার আনলো যাতে করে তাদের অ্যাপটি আরো বেশি জনপ্রিয় তা লাভ করে।