Instagram আনছে এমন একটি,, Favourite,, ফিচার

বর্তমান কম বেশি সবার হাতে এখন অ্যান্ড্রয়েট মোবাইল ফোন রয়েছে।আর সবাই কোনো না কোন অ্যাপস ব্যবহার করে তাদের, প্রিয় মানুষের সাথে যোগাযোগ করার জন্য আর সেটা হলো Instagram তবে এই অ্যাপসটি দিয়ে আপনি চাইলে আপনার সব চেয়ে কাছের মানুষ কে আপনি চাইলে গোপনে ফলো করতে পারবেন। কিন্তু সে বুঝতে পারবেন না।এটা হয় তো অনেকেই জানে না, আর এই ফিচার টি আনতে চলছে Instagram।

তবে ব্যবহার কারীরা তাদের অগ্রাধিকার পাবে পছন্দের মানুষের গতিবিধি – অ্যাপ্লিকেশনে,, Favourites Feature,, জুড়তে চলেছে Instagramতার কারণ হলো Facebook এর মালিকানাধীন ছবি শেয়ারিং ও প্ল্যাটফর্ম এবং Instagram এর একটি নতুন ফিচারের উপর কাজ করছে তারা,আর যা নাকি তাদের ব্যবহার কারীদের   অভিজ্ঞতার ব্যাপক পরিবর্তন আনবে। রিপোর্ট অনুযায়ী, আলোচ্য ফিচারের সাহায্যে অসংখ্য ফলোয়ারদের মধ্যে থেকে ব্যবহারকারী তার সব থেকে পছন্দের ব্যবহার কারীরা ‘ফেভারিট’ হিসেবে বেছে নিতে পারবেন তারা এর ফলে তার ব্যবহার ফিডে সেই সমস্ত ফেভারিট অর্থাৎ অধিক প্রিয় মানুষদের পোস্ট বেশী করে তাদের  চোখে পড়বে।তবে আপাতত এই Instagram নতুন ফিচার পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।তবে জানা যায় যে খুবই তাড়াতাড়ি এই ফিচারটি সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে আসবে বলে আমাদের ধারণা।

আরও পড়ুন

ফ্রি ওয়াইফাই ব্যবহারের সময় যেভাবে নিরাপদ থাকবেন

আর চলবে না Google, Gmail, YouTube, সমাধান কী জেনে নিন

ইমো প্রোফাইল পিকচার কিভাবে অ্যাড এবং ডিলিট করবেন

Instagram আনছে Favourites Feature,

রিভার্স ইঞ্জিনিয়ার (Alessandro Palazzi) তার টুইটার অ্যাকাউন্ট থেকে Instagram ফেভারিট ফিচার সম্পর্কে আলোকপাত করেছেন। তার স্ক্রিনশট শেয়ার করা থেকে জানা গেছে যে, এই ফিচার ব্যবহার করে কাউকে ফেভারিট হিসেবে বেছে নিলেও তা সেই ফলোয়ারের কাছে সম্পূর্ণ অজ্ঞাত থাকবে। এর ফলে ব্যবহারকারীরা অত্যন্ত দ্বিধাহীন ভাবে প্রিয় মানুষদের ফেভারিট হিসেবে অগ্রাধিকার দিতে পারবেন।আর Instagram পোস্ট করা হাজার হাজার ছবি,এবং  ভিডিও ও রিলের মধ্যে পছন্দের মানুষের গতিবিধি আরো বেশী করে দেখতে চাইলে, এই ফেভারিট ফিচার যে ব্যবহারকারীর অত্যন্ত কাজের হতে চলেছে,কিন্তু তবে সেটা বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

Instagram ফেভারিট ফিচার অ্যাক্সেসের জন্য প্রোফাইল পেজের উপরে ঠিক বাম দিকের ‘More’ বিকল্প অপশন টি বেছে নিতে হবে বলে মনে হচ্ছে।আর যদিও এ বিষয়ে এখনো নিশ্চিত করে কোনো কিছু বলার সময় আসেনি।

কারণ ফেভারিট ফিচার ছাড়াও ইনস্টাগ্রাম বেশ কয়েকটি নতুন ফিচারের উপরেও কাজ করছে বলে পালুজ্জি তার ওপর টুইটে জানিয়েছেন।তবে এই অ্যাপ্লিকেশনে (Stories Montage Tool) ব্যবহার করে সংস্থাটি ব্যবহার কারীর তুষ্ট করতে চাইছে। তবে এই প্রযুক্তি সামাজিক মাধ্যমের সদস্যদের নিজস্ব স্টোরি থেকে সরাসরি রিল তৈরীর করাও সুবিধা দেবে। এর ফলে অ্যাপ্লিকেশনের আকর্ষণীয়তা আরও অনেক  বাড়বে বলে প্রযুক্তি-মহলের অভিমত জানান।