Best 2 Method to make name ringtone

আপনি চাইলে আপনার নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন । Best 2 Method to make name ringtone

বর্তমান কম বেশি সবাই আমরা মোবাইল ফোন ব্যবহার করে থাকি।কিন্তু সেই মোবাইল ব্যবহার করে থাকি সেটা আমাদের প্রয়োজনের কাজে আমরা মোবাইল ফোন ব্যবহার করি।আর সেই মোবাইল ফোনে কেউ যদি ফোন দেয় সেই ফোন ফোনটি আমাদের মোবাইল ফোনে বেজে ওঠে। আর সেই কে আমরা টোন বলে থাকি,আর সেই টোন টা আমরা আমাদের মন মতো একটা রিংটোন সেট করে রাখি।কিন্তু আবার অনেকেই আছে তারা তাদের নিজের নামে রিংটোন তৈরি করতে চান। কিন্তু সেটা অনেকেই পারেনা,তাই আজকে আমি আপনাদের দেখাবো যে কিভাবে আপনারা আপনাদের নিজের নামে রিংটোন তৈরি করবেন।আর সেই রিংটোন কেউ ফোন দিলে বেজে উঠবে।

Table of Contents,

কেন নিজের নামে রিংটোন তৈরি করবেন,

কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করবেন,

ওয়েবসাইটের মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরির উপায়,

অ্যাপসের মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরির উপায়,

কেন নিজের নামে রিংটোন তৈরি করবেন,

কেনোনা আমরা সবাই আমাদের মোবাইলে আমরা রিংটোন ব্যবহার করি।তবে অনেকেই আছে যে তারা একটু ব্যতিক্রম কিছু করতে পছন্দ করে। যেমন ধরুন যে আপনি আপনার নিজের নামে একটি রিংটোন তৈরি করলে আর সেটা আপনি কলিং রিংটোন হিসেবে সেটা আপনি আপনার মোবাইল ফোনে সেটা সেট করলেন।তবে আপনি যখন আপনার বন্ধু সামনে থাকবেন আর তখন যদি কেউ আপনার ফোনে কল দেয়।ঠিক তখন আপনার নিজের নামে তৈরি করা রিংটোন বেজে উঠে তখন সবাই চমকে যাবে।আর সবাই তখন আপনাকে জিজ্ঞেস করতে বাধ্য হবে যে কিভাবে আপনি আপনার নিজের নামে রিংটোন তৈরি করছেন। তো একবার ভাবুন তো এই বিষয়টি কতটা মজার।তাহলে দেরি না করে এখনি তৈরি করে নিন আপনার নিজের নামে একটি অসাধারন রিংটোন। আবার আপনি চাইলে আপনার প্রিয়জনের নামে রিংটোন তৈরি করে উপহার দিতে পারেন। আপনার প্রিয়জনও এতে অনেক খুশি হবে।

কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করবেন,

তো অনেকেই হয়তো ভাবতেছেন যে আপনার কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করবেন। আর নিজের নামে রিংটোন তৈরি করতে গেলে হয়তো বা কোনো অ্যাপসের প্রয়োজন আছে।তবে আপনারা শুনলে অবাক হবেন যে কোনো প্রকার অ্যাপসের প্রয়োজন নেই। নিজের নামে রিংটোন তৈরি করতে গেলে আপনি চাইলে একটি ওয়েবসাইট এর মাধ্যমে কোনো প্রকার ঝামেলা ছাড়াই আপনি আপনার নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন। আবার সেটা আপনি চাইলে আপনার মোবাইল ফোনের মেমোরি কার্ডে সেভ ও করতে পারবেন কোনো প্রকার ঝামেলা ছাড়াই।আবার আপনি চাইলে অ্যাপসের মাধ্যমে ও নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন।

তো চলুন তাহলে দেখে নেই কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করবেন।

ওয়েবসাইটের মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরির উপায়,

কোনো রকম অ্যাপস বা সফটওয়্যার ছাড়াই আপনি আপনার নিজের নামে রিংটোন তৈরি করতে চাইলে আপনি প্রথমে এই লিংকে ক্লিক করবেন।

তারপর আপনাদের সামনে,, Enter Your Name,, নামে একটা অপশন দেখতে পারবেন আর আপনি যে নাম দিয়ে রিংটোন তৈরি করতে সেই নাম দেন তারপর,, Create,, এ ক্লিক করবেন।

এরপর আপনার সামনে তিনটা অপশন চলে আসবে।আর প্রথম অপশনে আপনি যদি ব্যাকগ্রাউন্ড মিউজিক দিতে চান তাহলে সেটা সিলেক্ট করে দিন। তারপর দ্বিতীয় বক্সে আপনার দেওয়া নাম ঠিক আছে কিনা সেটা চেক করে নিন।তৃতীয় বক্সে আপনার নাম বলার পর কি বলবে তা সিলেক্ট করে দেন। সবকিছু ঠিকঠাক থাকলে,,Create,, অপশন লেখায় ক্লিক করবেন।

এরপর তৈরি হয়ে গেল আপনার দেওয়া নামের  চমৎকার রিংটোন।এরপর আপনি চাইলে সেটা,,Download,, অপশনে ক্লিক করবেন তাহলে রিংটোনটি ডাউনলোড হয়ে যাবে।আর তারপর আপনি সেটা আপনার ফোনে সেট করতে পারবেন।

অ্যাপস এর মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরি করার নিয়ম,

আপনাদের যদি এন্ড্রয়েড ফোন থাকে তাহলে এই অ্যাপসের মাধ্যমে আপনি যেকারো নাম দিয়ে রিংটোন তৈরি করতে চান তাহলে সর্ব প্রথমে আপনি আপনার মোবাইল ফোনের প্লে স্টোরে যাবেন তারপর,,FDMR,, লিখে সার্চ করবেন।

এরপর আপনি অ্যাপসটি ইনস্টাল করবেন তারপর অ্যাপসটি ওপেন করবেন।

তারপর আপনার সামনে একটি  একটি ইন্টারফেইস চলে আসবে , এরপর আপনারা,,Make a Ringtone,, এ ক্লিক করবেন।

প্রথমে বক্সে আপনি আপনার যে নামের রিংটোন তৈরি করতে  চান সেটা লিখে টাইপ করবেন। তারপর ২য় বক্স থেকে কি মেসেজ দিতে চান সেটা সিলেক্ট করবেন এবং ৩য় অপশনে আপনি ব্যাকগ্রাউন্ড মিউজিক সিলেক্ট করে দিন।

তারপর আপনার দেওয়া নাম দিয়ে রিংটোন তৈরি হয়ে যাবে।এরপর আপনি সেই রিংটোন টি ডাউনলোড করতে চাইল,, Save Ringtone,,এ অপশনে ক্লিক করবেন।এরপর সাথে সাথে রিংটোনটি ডাউনলোড হয়ে যাবে।