ফেসবুক ভিডিও ডাউনলোড

বর্তমান আমরা সবাই ফেসবুক ব্যবহার করে থাকি। আর আমরা প্রায় কম বেশি সবাই ফেসবুকে কোন না কোন ভিডিও দেখে থাকি আর এমন কিছু ভিডিও আছে যে সবার কাছে ভালো লাগে। আর আমরা সেই সব ভিডিও গুলো ডাউনলোড করতে চাই কিন্তু সেটা পারি না কারণ আমরা সেই পদ্ধতি জানি না তো চলুন কিভাবে আপনারা ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন নিচের প্রক্রিয়া অনুসরণ করবেন তাহলে আপনি আপনার ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

 আপনি কি নিজের পোস্ট করা ভিডিও ডাউনলোড করতে চান ?

আপনি প্রথমে আপনার ফেসবুকে আইডি লগইন করবেন। এরপর আপনি আপনার অ্যালবামের ভিতরে গিয়ে ভিডিওতে ক্লিক করবেন। তারপর ভিডিওতে ক্লিক করার পর আপনি আপনার পোস্ট বা আপলোড করা সব ভিডিও দেখতে পারবেন।এরপর আপনি সেখানে থেকে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটা আপনি ওপেন করবেন এবংতারপর আপনি ভিডিওটির নিচের দিকে একটি,, অপশন,, লেখায় আপনি ক্লিক করবেন। এরপরআপনি যখনই অপশনে ক্লিক করবেন তখনই আপনার সামনে দুইটি অপশন আসবে আর সেগুলো হলো : Download এইচড, এবং Download এসডি,আর এই দুইটি অপশনের মধ্যে আপনার যেটা প্রয়োজন আপনি সেটা তাতে ক্লিক করবেনআর  তাহলে আপনার নির্দিষ্ট ভিডিও Download  হয়ে যাবে।

আপনি কি আপনার বন্ধুর কোনো পোস্ট বা শেয়ার করা ভিডিও ডাউনলোড করতে চান ?

আপনার নিজের ফেসবুকে করা পোস্ট বা শেয়ার করা ভিডিওর মতো এতো সহজেই আপনি ডাউনলোড করতে পারবেনা কারণ সেই সুযোগ ফেসবুক দেয় না। আর আপনি যদি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে অন্য ভাবে ডাউনলোড করতে হবে কোন প্রকার সফটওয়্যার ছাড়াই আপনি সেগুলো ডাউনলোড করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই। আপনি ডাউনলোড করতে পারবেন।আপনি প্রথমে আপনার ফেসবুক আইডি ,, লগইন,, করবেন তারপর আপনি যে ভিডিও ডাউনলোড করতে চান সেটি খুঁজে বের করবেন এবং তার একটি লিংক ওপেন করবেন। তারপর আপনি ভিডিওটির,, অ্যাড্রেস বারে,,গিয়ে আপনি লিংকটি সিলেক্ট করবেন। তারপর আপনি অ্যাড্রেস বারে গিয়ে,, URL,,টিতে WWW -এর জায়গায় আপনি এম ,,M,,বসিয়ে সেটা পরিবর্তন করবেন। এরপর পরিবর্তন করার পর দেখা যাবে এরকম- https//:m.facebook.com /

আর এটা পরিবর্তন করার পর আপনাকে,,এন্টার,, বাটনে ক্লিক করতে হবে।আবার,, এন্টার,, বাটনে ক্লিক করে দেওয়ার পর নতুন আরে একটি পেজ ওপেন হবে। আর সেখানে গিয়ে আপনি ভিডিওটি ওপেন করবেন ও,,রাইট,, বাটনে ক্লিক করবেন। এরপর আপনি সেখান থেকে আপনার ব্রাউজার অনুযায়ী Save video as, Save target as কিংবা Save link as -এই তিনটির মধ্যে যেকোন একটি সিলেক্ট করতে হবে। তারপর আপনি যে জায়গাতে ভিডিওটি সেভ করতে চান সেই জায়গাটি সিলেক্ট করবেন আর সিলেক্ট করলেই আপনার ভিডিও ডাউনলোড হয়ে যায়বে।