Kivabe SSC Result 2021 Dekhbo / New System

আজ এসএসসির ফলাফল প্রকাশিত হয়েছে। তাই সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে এসএসসির ফলাফল দেখার জন্য। অনেক শিক্ষার্থী আছে যারা এসএসসির রেজাল্ট চেক করতে জানে না।কিভাবে এসএসসি রেজাল্ট 2021 দেখাবো সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করছেন? তার প্রশ্নের উত্তর খুব মনোযোগ সহকারে পোস্টটি পড়তে হবে। তাহলে আপনি ফলাফল দেখতে শুরু থেকে শেষ পর্যন্ত পুরো প্রক্রিয়াটি সহজেই বুঝতে পারবেন।আমরা সবাই জানি যে এসএসসি পরীক্ষা 3 ফেব্রুয়ারি শুরু হয়েছিল এবং 27 ফেব্রুয়ারি শেষ হয়েছিল। তদনুসারে, বিচার শেষ হওয়ার দুই মাস পরে ফলাফল প্রকাশিত হয়েছিল। কিন্তু এবার করোনা ভাইরাসের কারণে ফল প্রকাশে দেরি হওয়ার আশঙ্কা রয়েছে।

আপনারা অনেকেই এসএসসি ফলাফল যাচাইয়ের প্রক্রিয়া জানতে চান। আমরা এখন আপনাদের মধ্যে কিভাবে এসএসসি ফলাফল 2021 দেখাবো এর প্রতিটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। তাই আপনি যদি আমাদের প্রতিটি পদ্ধতি ভালোভাবে অনুসরণ করেন তাহলে আপনি বুঝতে পারবেন কিভাবে আপনার ফলাফল দেখতে হবে।আপনি যদি এই পুরো পোস্টটি পড়েন। তাহলে বুঝবেন যে কোন পদ্ধতি অবলম্বন করলে আপনি সহজেই আপনার ফলাফল পরীক্ষা করতে পারবেনোড়ূ

আরও পড়ুন

2021 সালে কী দেখতে হবে: ICT-এ দশটি প্রবণতা

SSC 2021 ফলাফল প্রকাশের তারিখ Published Date [All Boards]

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২১(প্রকাশিত)

আবার ও চালু হলো ফ্রি মেসেঞ্জার

এসএসসি ফলাফল প্রদর্শনের চারটি সাধারণ পদ্ধতি রয়েছে। এখন আমরা সেসব মিডিয়া নিয়ে আলোচনা করব। আপনি অনলাইন, এসএমএস, মোবাইল অ্যাপ, আপনার স্কুলের EIIN-এর মতো এই মিডিয়াগুলির মাধ্যমে আপনার ফলাফল পরীক্ষা করতে পারেন।

আপনি দুটি পদ্ধতির যেকোনো একটি ব্যবহার করে আপনার ফলাফলগুলি দ্রুত দেখতে পারেন। আমরা এখন বিস্তারিতভাবে ফলাফল প্রদর্শনের প্রতিটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। সুতরাং আসুন নীচে থেকে খুব সহজে ফলাফল পরীক্ষা করার প্রতিটি উপায় দেখি, আমরা ফলাফলটি একত্রিত করি না।

সুচিপত্র,
অনলাইন মাইদাহোম কিওয়াবে এসএসসি 2021 ফলাফল দেখুন?

এসএমএস এর মাধহোম কিওয়াবে এসএসসি ফলাফল 2021 চেক করুন?

কিওয়াবে অ্যাপসের জন্য Maddhome SSC দেখাবো ফলাফল?
Maddhome SSC Dekhbo ফলাফলের জন্য কিওয়াবে EIIN নম্বর?
অনলাইন মাইদাহোম কিওয়াবে এসএসসি 2021 ফলাফল দেখুন?

অনেক শিক্ষার্থী আছে যারা অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়মের সাথে পরিচিত নয়। তারা জানে না কিভাবে ফলাফল জানতে ইন্টারনেট ব্যবহার করতে হয়। যাইহোক, তাদের উদ্দেশ্যে, অনলাইনে আপনার এসএসসি ফলাফল পরীক্ষা করা খুব সহজ। আপনি যদি আমাদের নিয়ম অনুসরণ করেন, তাহলে আপনি সহজেই অনলাইনে আপনার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

আমি আপনাকে কিছু তথ্য দিই যেমন বাংলাদেশ এবং সারা বিশ্বে কতটি সাধারণ পরীক্ষা নেওয়া হয়। সকল পাবলিক পরীক্ষার ফলাফল যত দ্রুত সম্ভব অনলাইনে সংগ্রহ করা যাবে। তাই ফলাফল জানার সবচেয়ে জনপ্রিয় উপায় হল অনলাইন পদ্ধতি ব্যবহার করা।

এখন আপনি যদি আমাদের নির্দেশাবলী ভালভাবে অনুসরণ করেন, তাহলে আপনি অনলাইন রেজিস্ট্রেশন শীট ব্যবহার করে আপনার এবং আপনার বন্ধুদের স্কোর পরীক্ষা করতে পারবেন। তো চলুন আলোচনা করি কিভাবে আপনার ফলাফল সংগ্রহ করবেন।

আপনার প্রথম জিনিসটি আপনার কম্পিউটার বা মোবাইল ফোন এবং আপনার অবশ্যই একটি ইন্টারনেট সংযোগ থাকতে হবে।তারপরে আপনাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট এখানে রেজাল্ট দেখতে পারবেন, http://www.educationboardresults.gov.bd/

এই শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পরে, আপনার সামনে ফলাফল দেখানো একটি পেজ আসবে।এখন এই পৃষ্ঠায় আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন। তারপর আপনার বোর্ড নির্বাচন করুন এবং 2021 এর জন্য আপনি পরীক্ষা দিয়েছেন নির্বাচন করুন।এর পরে নিবন্ধন তালিকা এবং নিবন্ধন নম্বর লিখুন। আপনাকে যা করতে হবে তা হল ফলাফল দেখতে সাবমিট বাটনে ক্লিক করা।

আপনি যদি এই সমস্ত পদ্ধতি অনুসরণ করেন। তারপর আপনি আপনার মোবাইল ফোন বা কম্পিউটারের স্ক্রিনে আপনার ফলাফল দেখতে পাবেন।

ফলাফল প্রদর্শনে কোন সমস্যা হলে। তাই কমেন্ট করুন আমাদের কমেন্ট বক্সে। আমরা আপনার ফলাফল দেখতে চেষ্টা করব.

এসএমএস এর মাধহোম কিওয়াবে এসএসসি ফলাফল 2021 চেক করুন?

অনেক শিক্ষার্থী জানতে চায়, এসএসসি ফলাফল 2021 দেখেবো? যাইহোক, যে সকল ছাত্র বন্ধুরা এসএমএস এর মাধ্যমে এসএসসি ফলাফল দেখতে জানেন না তাদের জন্য আমরা এটি পোস্ট করেছি। আপনি এই পোস্টটি পড়লে, সবাই SMS এর মাধ্যমে সহজেই আপনার ফলাফল দেখতে সক্ষম হবে।এই পদ্ধতিটি এমন ছাত্ররা ব্যবহার করে যাদের ইন্টারনেট সংযোগ নেই। কারণ অনলাইনে এসএসসি ফলাফল দেখার অন্যতম জনপ্রিয় উপায়। কিন্তু সকল বন্ধু যারা অনলাইনে ফলাফল দেখতে চান না অর্থাৎ এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে চান। তারা আমাদের নিয়ম মেনে চললে, তারা সহজেই SMS এর মাধ্যমে আপনার ফলাফল দেখতে পারবে।আমাদের দেশে ইন্টারনেটের পাশাপাশি মোবাইল ফোনে এসএমএস করে ফলাফল দেখানোর পদ্ধতি খুবই জনপ্রিয়। এসএমএসের মাধ্যমে ফল দেখার প্রবণতা দিন দিন বাড়ছে।

পরীক্ষার ফলাফল এখন SMS এর মাধ্যমে খুব সহজেই পাওয়া যাবে,

আপনি যেকোন সিম কার্ড ব্যবহার করে SMS এর মাধ্যমে আপনার ফলাফল চেক করতে পারেন, যেমন আপনি যেকোনো মোবাইল অপারেটর ব্যবহার করতে পারেন। ফলাফল পরীক্ষা করার জন্য আপনাকে নীচের নিয়মগুলি অনুসরণ করতে হবে। আমরা এই নিয়মগুলি নিয়ে আলোচনা করব। তো চলুন শুরু করি আপনার ফলাফল দেখানোর প্রক্রিয়া।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং এসএসসিতে প্রবেশ করুন। তারপর আপনি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তার প্রথম তিনটি অক্ষর লিখুন। তারপরে আপনি আপনার রেকর্ড নম্বর এবং যে বছর আপনি পরীক্ষা দিয়েছেন, অর্থাৎ 2021 লিখুন। আপনাকে শেষ জিনিসটি করতে হবেআপনি SMS এর মাধ্যমে আপনার ফলাফল দেখতে যেকোন সিম ব্যবহার করতে পারেন, অর্থাৎ আপনি যেকোনো মোবাইল অপারেটর ব্যবহার করতে পারেন। ফলাফল দেখতে আপনাকে নীচের নিয়মগুলি অনুসরণ করতে হবে। আমরা সেই নিয়মগুলি নিয়ে আলোচনা করতে যাচ্ছি। তাই আপনার ফলাফল দেখানোর প্রক্রিয়া শুরু করা যাক।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC এ প্রবেশ করুন। তারপর যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তার প্রথম তিনটি অক্ষর লিখুন। তারপরে আপনি আপনার রোল নম্বর এবং যে বছর আপনি পরীক্ষা দিয়েছেন অর্থাৎ 2021 লিখুন। আপনাকে যা করতে হবে তা হল 16222 নম্বরে এই বার্তাটি পাঠান।

উদাহরণ: SSC DHA 123458 2021 এবং 16222 নম্বরে পাঠান

এই পদ্ধতি অবলম্বন করে আপনি বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল সংগ্রহ করতে পারবেন।তবে যারা মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তাদের এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার প্রক্রিয়া নিচে দিলাম। সেখান থেকে আপনার ফলাফল দেখার প্রক্রিয়াটি একবার দেখুন।আসলে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফল দেখার পদ্ধতি একই রকম। আপনাকে যা করতে হবে তা হল বোর্ডের নাম পরিবর্তন করতে হবে অর্থাৎ SSC লেখার সেই জায়গায় আপনার বোর্ডের নাম লিখতে হবে।

এই পদ্ধতি ব্যবহার করে আপনার ফলাফল দেখতে কোন সমস্যা হলে, আপনি আপনার মন্তব্য বক্সে মন্তব্য করতে পারেন।